Rohit Sharma, ENG vs IND: কোভিড সারিয়ে সীমিত ওভারের সিরিজে ফিরছেন নেতা 'হিটম্যান'

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রামে বিরাট কোহলি, ঋষভ পন্থ ও জসপ্রীত বুমরা।

Updated By: Jun 30, 2022, 11:38 PM IST
Rohit Sharma, ENG vs IND: কোভিড সারিয়ে সীমিত ওভারের সিরিজে ফিরছেন নেতা 'হিটম্যান'
ফের মাঠে নামবেন রোহিত শর্মা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টিতে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রামে বিরাট কোহলি, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরা। তবে পরের দুটি টি-টোয়েন্টি ও তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবেন বিরাট।

মহম্মদ শামি ও শিখর ধাওয়ানকে টি-টোয়েন্টি দলে না রাখা হলেও একদিনের দলে আছেন দুই তারকা। এক দিনের দলে নেওয়া হল অর্শদীপ সিংকে।

দীনেশ কার্তিক শুধু টি-টোয়েন্টি দলেই জায়গা পেয়েছেন। আগামী ৭, ৯ ও ১০ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারতীয় দল। এরপর ১২, ১৪ ও ১৭ জুলাই জস বাটলারের দলের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। 

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ খান এবং উমরান মালিক। 

দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিশান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আবেশ খান এবং উমরান মালিক।

একদিনের সিরিজের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিশান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল,  জসপ্রীত বুমরা, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং 

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: কোন মন্ত্রে অধিনায়কত্ব করবেন? জানালেন বুমরা

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: বিরল নজির, রঞ্জিতে নেতৃত্ব না দিয়েই জাতীয় দলে নেতা হলেন জসপ্রীত বুমরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.