Rohit Sharma, IPL 2022: Virat Kohli-র কোন রেকর্ডের তালিকায় নাম লেখাতে চলেছেন 'হিট ম্যান'? জেনে নিন

রোহিত এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৬২ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। ফলে এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৪৬ রান করেছেন তিনি। 

Updated By: Apr 6, 2022, 02:40 PM IST
Rohit Sharma, IPL 2022: Virat Kohli-র কোন রেকর্ডের তালিকায় নাম লেখাতে চলেছেন 'হিট ম্যান'? জেনে নিন
'বিরাট' মাইলস্টোনের সামনে 'হিট ম্যান'। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যাট চললে গত শনিবার রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) বিরুদ্ধে ফের একটা রেকর্ড গড়ে ফেলতে পারতেন রোহিত শর্মা (Rohit Sharma)। ছুঁয়ে ফেলতে পারতেন বিরাট কোহলিকে (Virat Kohli)। কিন্তু সেটা হয়নি। যদিও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধেও এই রেকর্ড করার সুযোগ আছে। আর ৫৪ রান করলেই, ভারতের (Team India) দ্বিতীয় ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করতে পারবেন তিনি। 

গত ম্যাচে ৫ বলে ১০ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে রিয়ান পরাগকে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত। ফলে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে ১০ হাজার পূর্ণ করতে রোহিতকে আরও ৫৪ রান করতে হবে। নাইটদের বিরুদ্ধে রোহিতের রেকর্ড বেশ ভাল। বুধবার বাকি ৫৪ রান করতে তিনি পারেন কিনা সেটাই দেখার। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪১ রানে আউট হন তিনি। 
 
রোহিত এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৬২ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। ফলে এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৪৬ রান করেছেন তিনি। ফলে ১০,০০০ রান পূর্ণ করতে তাঁকে আরও ৫৪ রান করতে হবে। গত বছরের সেপ্টেম্বরে বিরাট আইপিএল-এর মঞ্চে ১০,০০০ রান পূর্ণ করেছিলেন।  

রোহিত যদি ৬৪রান করেন, তাহলে তিনি বিশ্বের সপ্তম ব্যাটার হয়ে উঠবেন যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান সেরে ফেলবেন। রোহিতের আগে রয়েছেন, ক্রিস ক্রিস গেইল (১৪,৫৬২), শোয়েব মালিক (১১,৬৯৮), কায়রন পোলার্ড (১১,৪৩০), অ্যারন ফিঞ্চ (১০,৪৪৪), বিরাট (১০,৩২৬) এবং ডেভিড ওয়ার্নার (১০,৩০৮) এই কৃতিত্ব অর্জন করেছেন। 

আইপিএল-এ ৫০০ বাউন্ডারি - 

শুধু রানের দিক থেকেই নয়। আর মাত্র পাঁচটি চার মারলেই আইপিএল-এ মোট ৫০০ বাউন্ডারির মালিক হবেন রোহিত। এছাড়া আর মাত্র ১টি চার মারলেই মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ৪০০ বাউন্ডারি হাঁকানোর নজির গড়বেন 'হিট ম্যান'। 

একনজরে টি-টোয়েন্টিতে সর্বাধিক রানশিকারি 

ক্রিকেটার             ম্যাচ              রান
ক্রিস গেইল           ৪৬৩         ১৪,৫৬২
শোয়েব মালিক      ৪৭২         ১১,৬৯৮
কায়রন পোলার্ড    ৫৮২         ১১,৪৩০
অ্যারন ফিঞ্চ         ৩৪৭          ১০,৪৪৪
বিরাট কোহলি       ৩২৮         ১০,৩২৬
ডেভিড ওয়ার্নার    ৩১৮          ১০,৩০৮
রোহিত শর্মা          ৩৭২          ৯৯৪৬

আরও পড়ুন: Dinesh Karthik, IPL 2022: 'এখনও ফুরিয়ে যাইনি', ব্যাটের পর মুখেও জবাব দিচ্ছেন 'DK'

আরও পড়ুন: IPL 2022: রোগাপাতলা Shahbaz-এর সাফল্যের রহস্য জানালেন Virat Kohli, Faf Du Plessis

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.