গোষ্ঠীদ্বন্দ্ব উড়িয়েছেন বিরাট, 'দেশের জন্য খেলি' বলে বিতর্ক বাড়ালেন রোহিত

বিশ্বকাপের পরই প্রকাশ্যে আসে দলের অন্তর্দ্বন্দ্ব। 

Updated By: Aug 1, 2019, 07:28 PM IST
গোষ্ঠীদ্বন্দ্ব উড়িয়েছেন বিরাট, 'দেশের জন্য খেলি' বলে বিতর্ক বাড়ালেন রোহিত

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মার সঙ্গে তাঁর কোনও বিবাদ নেই বলে সাংবাদিক বৈঠকে বড়াই করেছিলেন বিরাট কোহলি। অধিনায়ককে থামিয়ে রবি শাস্ত্রী বলেছিলেন, দলে দ্বন্দ্ব থাকলে এত ভালো পারফরম্যান্স সম্ভব নয়। বিতর্কের ইতি পড়েছিল তখন। কিন্তু এবার জল্পনা আরও বাড়িয়ে দিলেন রোহিত শর্মা।                      

ড্রেসিংরুম থেকে মাঠে নামার একটি ছবি দিয়ে রোহিত শর্মা টুইটারে লিখেছেন,'শুধু দলের জন্য মাঠে নামি না। নামি দেশের জন্য'।

রোহিতের টুইটটি যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন ক্রিকেটবোদ্ধারা। 'দেশের জন্য নামি' বলে কি বার্তা দিতে চাইলেন সহ-অধিনায়ক? তুঙ্গে জল্পনা। 

বিশ্বকাপের পরই প্রকাশ্যে আসে দলের অন্তর্দ্বন্দ্ব। সংবাদপত্রের একটি প্রতিবেদন দাবি করে, পছন্দের ক্রিকেটারদের সুযোগ দেন বিরাট কোহলি। বারবার ব্যর্থ হলেও বাকিরা সুযোগ পান না। তার খেসারত দিতে হয়েছে অম্বাতি রায়াডুর মতো ক্রিকেটার। দলে রোহিত ও বিরাটের দুটি গোষ্ঠীও রয়েছে বলে দাবি করে ওই প্রতিবেদন। দিন কয়েক আগেই ইনস্টাগ্রামে বিরাট কোহলি ও অনুষ্কা শর্মাকে আনফলো করে দেন সহ-অধিনায়ক। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে সমস্ত জল্পনা খারিজ করে অধিনায়ক বলেন,'কাউকে পছন্দ না সেটা আমার চোখ-মুখে বা আচরণে বোঝা যায়। সবসময়ই রোহিতের প্রশংসা করে এসেছি, কারণ ও দারুণ ক্রিকেটার। কোনও সমস্যাই আমাদের মধ্যে নেই। এটা বিভ্রান্তিকর। জানি না এতে কাদের লাভ হবে'।

অধিনায়ককে থামিয়ে কোচ রবি শাস্ত্রী দাবি করেন, সত্যিই দলে বিভাজন বা দ্বন্দ্ব থাকলে সব ধরনের ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলা সম্ভব নয়। যত্তসব ছাঁইপাশ।     

আরও পড়ুন- ২৭ বছর পর আবার ইস্টবেঙ্গলে কপিল দেব, আবেগের বিস্ফোরণ ঘটালেন বিশ্বজয়ী অধিনায়ক

.