সুযোগ পেয়ে বাজি মারলেন চাহ্বাল, ভারতীয় বোলারদের ত্রাস এখন টেলর

টি-২০ সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেছে নিউ জিল্যান্ড। 

Updated By: Feb 8, 2020, 12:20 PM IST
সুযোগ পেয়ে বাজি মারলেন চাহ্বাল, ভারতীয় বোলারদের ত্রাস এখন টেলর

নিজস্ব প্রতিবেদন : বাঁচা-মরার ম্যাচ আজ। আর এমন ম্যাচে ভারতীয় দল খোঁচা খাওয়া বাঘের মতো। অকল্যান্ডে আজ ভারতের কাছে তেমনই ম্যাচ। তবে এমন ম্যাচে নিউ জিল্যান্ড শুরুটা ভালই করেছিল। কিন্তু শেষমেশ ওপেনার নিকোলস ও গুপতিল আউট হতেই ছন্দপতন হল। আগের ম্যাচের নায়ক রস টেলর এই ম্যাচেও দুরন্ত ফর্মে খেললেন। ধীর গতিতে হলেও নিউ জিল্যান্ডের ইনিংস এগিয়ে নিয়ে গেলেন তিনি। অকল্যান্ডে এদিন টস জিতেছিলেন কোহলি। নিউ জিল্যান্ডকে ব্যাটিং করতে পাঠান তিনি। এই ম্যাচে দুটি পরিবর্তন হয়েছে ভারতীয় দলে। কুলদীপের বদলে এসেছেন চাহ্বাল। শামির বদলে নবদীপ সাইনি।

টি-২০ সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেছে নিউ জিল্যান্ড। একদিনের সিরিজে অন্য লড়াই হবে বলে জানিয়েছিলেন কিউয়ি ওপেনার হেনরি নিকোলস। বাস্তবে হলও তাই। প্রথম একদিনের ম্যাচে জিতেছে নিউ জিল্যান্ড। দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতের কাছে সিরিজ বাঁচানোর লড়াই। আর এই লড়াইও যতটা সম্ভব কঠিন করে তুলতে চাইছে কিউয়িরা। এদিন অবশ্য শুরুটা ভাল হলেও দ্রুত উইকেট হারাতে শুরু করে নিউ জিল্যান্ড। ফলেরানের গতি শ্লথ হয়ে যায়। পর পর পাঁচজন ব্যাটসম্যান ফেরেন এক অঙ্কের রান করে।

আরও পড়ুন-  ভারত-পাকিস্তানের মধ্যে বন্ধুত্ব হতে পারে কীভাবে! উপায় বলে দিলেন শাহিদ আফ্রিদি

চাহ্বাল সুযোগ পেয়েই বুঝিয়ে দিলেন, তিনি নিউ জিল্যান্ডের উইকেটের জন্য আদর্শ স্পিনার। নিউ জিল্যান্ডের ওপেনিং পার্টনারশিপ ভাঙেন চাহ্বাল। গুপতিল এদিন করেন ৭৯। নিকোলস করেন ৪১। চাহ্বাল এদিন তিন উইকেট পেয়েছেন। শার্দুল ঠাকুর দুটি উইকেট পেয়েছেন। জয়ের জন্য কোহলিদের তুলতে হবে ২৭৪ রান। জবাবে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার ব্যর্থ। পৃথ্বী শ ফিরলেন ২৪ রানে। মায়াঙ্ক আগরওয়াল করলেন ৩ রান। শ্রেয়স আইয়ার ও বিরাট কোহলি ক্রিজে লড়ছেন।

.