Ruturaj Gaikwad, IPL 2022: শতরান হাতছাড়া করার আক্ষেপ থাকলেও, দলের জয়ে খুশি MS Dhoni-র দলের ওপেনার

চেন্নাইয়ের হয়ে খেললেও রুতুরাজ মুম্বইয়ের ছেলে। সেই অর্থে হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠেই খেলেছেন তিনি।  

Updated By: May 2, 2022, 01:06 PM IST
Ruturaj Gaikwad, IPL 2022: শতরান হাতছাড়া করার আক্ষেপ থাকলেও, দলের জয়ে খুশি MS Dhoni-র দলের ওপেনার
শতরান হাতছাড়া। মাথা নিচু করে মাঠ ছাড়ছেন রুতুরাজ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: অবশেষে ছন্দে ফিরলেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। গত ১৭ এপ্রিল গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ৭৩ রানের ইনিংস খেলেছিলেন। তবে এতে লাভ হয়নি। কারণ তিন উইকেটে হেরে গিয়েছিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। তবে এ বার তাঁর মারমুখী মেজাজে ৫৭ বলে ৯৯ রানের জন্যই জয়ের মুখ দেখল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhon) iদল। তাঁর বিস্ফোরক ইনিংস ছয়টি চার ও সম সংখ্যক ছয় দিয়ে সাজানো ছিল। চলতি আইপিএল-এর (IPL 2022) তৃতীয় জয় বলে কথা, তাই মাত্র এক রানের জন্য শতরান হাতাছাড়া করলেও আফসোস করছেন না এই ডানহাতি ওপেনার।

কিন্তু কী ভাবে তিনি ছন্দে ফিরলেন? রুতুরাজ বলেছেন, “ভাল অনুভূতি হচ্ছে। কারণ আমার রান দলের জয়ে কাজে এল। আসলে বড় রান না পেলেও, সবসময় সতীর্থ ও সাপোর্ট স্টাফরা সঙ্গ দিয়েছে। সেটাই আসল কথা। তাছাড়া ক্রিকেটে প্রতি মুহূর্তে শূন্য থেকে শুরু করতে হয়। আর তাই আমি ফর্মে বিশ্বাস করি না। বরং বিপক্ষ জোরে বল করলে কিংবা লাগাতার শর্ট বল করলে আমার সেরা পারফরম্যান্স বেরিয়ে আসে। সেই নীতি নিয়েই খেলে যাচ্ছি।“  

চেন্নাইয়ের হয়ে খেললেও রুতুরাজ মুম্বইয়ের ছেলে। সেই অর্থে হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠেই খেলেছেন তিনি। গ্যালারিতে ছিল তাঁর পরিবার। ঘরের মাঠে এ ভাবে খেলতে পারায় খুশি গায়কোয়াড়। তিনি বলেন, ‘‘পরিবারের সামনে ভাল খেলতে পেরে খুব খুশি। শতরান হাতছাড়া করায় খারাপ লাগছে। তবে দলের জয়ের কাজে লাগতে পারায় খুশি।“

রবিবার টসে জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠায় হায়দরাবাদ। রুতুরাজ এবং ডেভন কনওয়ে প্রথম উইকেটে ১৮২ রান করেন। রুতুরাজ ৯৯ করে আউট হন। কনওয়ে ৫৫ বলে ৮৫ করে অপরাজিত থাকেন। তাঁদের সৌজন্যেই চেন্নাই নির্দিষ্ট ২০ ওভারে ২ উইকেটে ২০২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট ১৮৯ রান তুলে আটকে যায় হায়দরাবাদ। ফলে ১৩ রানে ম্যাচ জিতে যায় চেন্নাই।

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022: কেন অধিনায়কত্ব ছাড়তে বাধ্য হলেন Ravindra Jadeja? বড় মন্তব্য করলেন ‘ক্যাপ্টেন কুল’

আরও পড়ুন: Ruturaj Gaikwad: রুতুরাজ স্পর্শ করলেন সচিনকে! লিখলেন অনন্য আইপিএল ইতিহাস!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.