MS Dhoni, IPL 2022: কেন অধিনায়কত্ব ছাড়তে বাধ্য হলেন Ravindra Jadeja? বড় মন্তব্য করলেন ‘ক্যাপ্টেন কুল’

পরিসংখ্যানও সদ্য প্রাক্তন নেতা রবীন্দ্র জাদেজার হয়ে কথা বলছে না।

Updated By: May 2, 2022, 12:20 PM IST
MS Dhoni, IPL 2022: কেন অধিনায়কত্ব ছাড়তে বাধ্য হলেন Ravindra Jadeja? বড় মন্তব্য করলেন ‘ক্যাপ্টেন কুল’
রবীন্দ্র জাদেজা যোগ্য নেতা নন। বুঝিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) দায়িত্ব হাতে নিতেই বদলে গিয়েছে দলের ভোল। সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) ১৩ রানে কিছুটা স্বস্তি পেয়েছেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। অথচ এ বারের আইপিএল (IPL 2022) শুরু হওয়ার আগেই তিনি অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। ব্যাটন তুলে দেওয়া হয়েছিল রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) হাতে। কিন্তু নেতৃত্বের প্রবল চাপে দিশেহারা জাড্ডু ফের একবার আর্মব্যান্ড ‘ক্যাপ্টেন কুল’-এর (Captain Cool) হাতে তুলে দিয়েছেন। কিন্তু জাদেজা তাঁর নতুন ইনিংসে সাফল্য পেলেন না? কোথায় আটকে যাচ্ছিলেন? ম্যাচের শেষে সেটাই জানালেন মাহি।

ম্যাচের শেষে ধোনি বলেন, ”গত মরশুমেই জাদেজা জানত ওকে এ  বার নেতৃত্ব দিতে হবে। প্রথম দুটো ম্যাচে আমি জাদেজার নেতৃত্ব ভাল করে দেখেছি। ওকে পরামর্শও দিয়েছি। পরের ম্যাচগুলোয় জাদেজা যাতে নিজেই সিদ্ধান্ত নেয়, সেই ব্যাপারে ওর উপরে বলতে গেলে অনেকটা চাপও দিয়েছিলাম। দেখুন অধিনায়কত্ব করতে গেলে, সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে এবং সেই সিদ্ধান্তের দায়দায়িত্বও নিতে হবে। সব সময়ে চামচ দিয়ে তো খাইয়ে দেওয়া যাবে না। নেতৃ্ত্বের দায়িত্ব নিলে এর প্রভাব পড়তে পারে সংশ্লিষ্ট নেতার পারফরম্যান্সে। প্রভাব পড়তে পারে তাঁর ব্যাটিং এবং বোলিংয়েও। এমনকি নেতৃত্বের চাপ মনের উপরেও প্রভাব ফেলে। আমার ধারণা জাদেজার ক্ষেত্রেও তেমনটাই ঘটেছিল। তাই শেষ পর্যন্ত দলের স্বার্থে ফের অধিনায়কত্ব করতে রাজি হয়ে যাই।”

পরিসংখ্যানও সদ্য প্রাক্তন নেতা জাদেজার হয়ে কথা বলছে না। গত নয় ম্যাচে একটিও অর্ধ শতরান তাঁর ব্যাট থেকে আসেনি। সর্বোচ্চ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অপরাজিত ২৬ রান। সেরা বোলিং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে সেই ম্যাচে জাড্ডু ৩৯ রানে ৩ উইকেট নিয়েছিলেন। ফলে বেশ বোঝা যাচ্ছে যে অধিনায়কত্বের চাপে এই অলরাউন্ডার খেই হারিয়ে ফেলেছিলেন।

ধোনি আরও যোগ করেন, ”আমার মনে হয় নেতৃত্বের চাপ ওর প্রস্তুতি ও পারফরম্যান্সে প্রভাব ফেলেছিল। আগের মতো তীব্রতার সঙ্গে ব্যাট ও বল করতে পারছিল না।”

জাদেজার হাত থেকে ধোনির হাতে নেতৃত্ব ফিরতেই জয়ের পথে চেন্নাই সুপার কিংস। রবিবার চেন্নাই প্রথমে ব্যাট করে তোলে ২০২ রান। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ৬ উইকেটে ১৮৯ রানে থেমে যায়।

আরও পড়ুন: MS Dhoni: তাঁকে কি ২০২৩ সালেও দেখা যাবে সিএসকে-র জার্সিতে? জানিয়ে দিলেন 'থালা'

আরও পড়ুন: Ruturaj Gaikwad: রুতুরাজ স্পর্শ করলেন সচিনকে! লিখলেন অনন্য আইপিএল ইতিহাস!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.