'হর্ন নট ওকে প্লিজ‍' অভিযানে সামিল সচিন তেন্ডুলকর

মাস্টারের অনুরোধ,  ‘ দিনে দিনে আমাদের লাইফ স্টাইল বদলে যাচ্ছে। চাপ বাড়ছে আর আমরা অসহিষ্ণু হয়ে পড়ছি। শব্দদূষণও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। হর্ন বাজানো আর না বাজানোর মধ্যে সূক্ষ্ম তফাৎ রয়েছে। একটু ধৈর্য্য ধরলেই হর্ন না বাজিয়েও গাড়ি চালানো সম্ভব। 

Updated By: Feb 13, 2018, 01:57 PM IST
'হর্ন নট ওকে প্লিজ‍' অভিযানে সামিল সচিন তেন্ডুলকর
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: ভুটানের রাস্তায় হর্ন ছাড়াই দিব্যি চলছে গাড়ি। একেবারে উলটপুরাণ এদেশে। ভারতের রাস্তায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে গাড়ির সংখ্যা। সঙ্গে দোসর হর্ন। ফলে উত্তরোত্তর বাড়ছে শব্দদূষণ। সমস্যায় পড়ছেন আম আদমি। বাণিজ্য নগরী মুম্বই-সহ গোটা দেশকে শব্দদূষণ মুক্ত করতে অভিনব উদ্যোগ নিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। সোশ্যাল সাইটে ‘হর্ন নট ওকে প্লিজ’ অভিযানে সামিল সাংসদ সচিন। এক ভিডিও বার্তা পোস্ট করে ভারতীয় ক্রিকেটের ভগবান জনগনের কাছে অনুরোধ জানিয়েছেন।

মাস্টারের অনুরোধ,  ‘ দিনে দিনে আমাদের লাইফ স্টাইল বদলে যাচ্ছে। চাপ বাড়ছে আর আমরা অসহিষ্ণু হয়ে পড়ছি। শব্দদূষণও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। হর্ন বাজানো আর না বাজানোর মধ্যে সূক্ষ্ম তফাৎ রয়েছে। একটু ধৈর্য্য ধরলেই হর্ন না বাজিয়েও গাড়ি চালানো সম্ভব। আপনাদের কাছে আমরা একটাই অনুরোধ, একটু ধৈর্য্য ধরুণ আর হর্ন না বাজিয়ে গাড়ি চালান।’

আরও পড়ুন- গোড়ালির চোট,দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি সিরিজে নেই ঝুলন

শান্ত,সুরক্ষিত ভারত গড়ার ডাক দিলেন সচিন। মাস্টারের অনুরোধ আসুন সবাই মিলে হর্ন ফ্রি ভারত গড়ি। অতীতে একাধিকবার পথ সচেতনতা নিয়ে বার্তা দিয়েছেন সচিন। বাইক চালানোর সময় হেলমেট পরার পরামর্শও দিয়েছেন তিনি। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়