স্কুল স্তরে স্পোর্টস ক্লাস চালুর দাবি তুললেন সচিন

আপনার সন্তান যদি সিবিএসই বোর্ডে পড়াশোনা করে তা হলে মুশকিল আসান হতে চলেছে। 

Updated By: May 9, 2018, 09:19 AM IST
স্কুল স্তরে স্পোর্টস ক্লাস চালুর দাবি তুললেন সচিন

নিজস্ব প্রতিনিধি : দিনদিন গোল আলুর মতো চেহারা হয়ে যাচ্ছে আপনার ছেলে বা মেয়ের? পড়াশোনার চাপে খেলাধূলার সময় বের করা যাচ্ছে না? 

আরও পড়ুন -  ভুটান এয়ারলাইনের ব্র্যান্ড অ্যাম্বাসডর হলেন 'ভুটানি রোনাল্ডো'

   আপনার সন্তান যদি সিবিএসই বোর্ডে পড়াশোনা করে তা হলে মুশকিল আসান হতে চলেছে। কারণ, সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত প্রতিদিন একটা করে স্পোর্টস ক্লাস বাধ্যতামূলক করতে চলেছে। আর তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচিন তেণ্ডুলকর। মাস্টার ব্লাস্টার অবশ্য সিবিএসই বোর্ডের কাছে আরও একটি গুরুত্বপূর্ণ প্রস্তাব রেখেছেন। বোর্ডের চেয়ারম্যান অনিতা আগরওয়ালকে চিঠিতে তিনি জানিয়েছেন, শুধু মাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত নয়, প্রতিটি ক্লাসের জন্য যেন রোজ একটি করে স্পোর্টস পিরিয়ড রুটিনে রাখা হয়।

আরও পড়ুন -  বাগানের 'গৌরি সেন' হলেন সেই টুটু বসু

   সচিন বলছেন, 'স্থূলতার প্রসঙ্গ উঠলে ভারত এখন তিন নম্বরে। আমাদের কাছে এটা গুরুতর সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ভারতের যুবসমাজ এতটা আনফিট হয়ে পড়লে বিপদ বেশি দূরে নয়। এই সমস্যা দূর করতে হলে আমাদের খুব তাড়াতাড়ি একটা খেলাধূলা নির্ভর সমাজ গড়ে তুলতে হবে। সিবিএসই এই ব্যাপারে ভাল উদ্যোগ নিয়েছে। তবে এই ধরণের উদ্যোগ শুধু ক্লাস নাইন থেকে টুয়েলভ্ পর্যন্ত সীমাবদ্ধ রাখলে চলবে না। প্রতিটা শ্রেণীর জন্য রোজ এরকম একটা করে ক্লাস রুটিনে রাখতে হবে।' 
  সিবিএসই বোর্ড তাদের আওতায় থাকা প্রতিটা স্কুলকে ১৫০ পাতার একটি নির্দেশিকা ইতিমধ্যে পাঠিয়েছে। তাতে ছাত্র-ছাত্রীদের স্পোর্টস ক্লাসের ব্যাপারে প্রতিটা ব্যাপার লেখা রয়েছে।

.