Sachin Tendulkar র কোথায় ছিল দুর্বলতা ? জানালেন ১৩ বার আউট করা Muralitharan

মুরলীর চেয়ে সচিনকে বেশিবার আউট করার নজির আছে একমাত্র অজি স্পিডস্টার ব্রেট লি-র।

Updated By: Aug 21, 2021, 12:48 PM IST
Sachin Tendulkar র কোথায় ছিল দুর্বলতা ? জানালেন ১৩ বার আউট করা Muralitharan

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার কিংবদন্তি মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan) তাঁর কেরিয়ারে মোট ১৩ বার আউট করেছেন সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar)। ৮০০ টেস্ট উইকেটের মালিক বলছেন যে, তাঁর সবসময় মনে হয়েছে যে, 'ক্রিকেট ঈশ্বর'-এর অফ-স্পিনে ছিল ব্যথা! আর সেজন্যই মুরলী  ব্যাটিং মায়েস্ত্রোর বিরুদ্ধে সফল হয়েছেন। মুরলীর চেয়ে সচিনকে বেশিবার আউট করার নজির আছে একমাত্র অজি স্পিডস্টার ব্রেট লি-র। তিনি ১৪ বার সচিনের উইকেট নিয়েছেন। 

ইএসপিএনক্রিকইনফো-তে দেওয়া এক সাক্ষাৎকারে মুরলী বলেন, "সচিনকে বল করতে কখনও ভয় লাগত না। কিন্তু বীরেন্দ্র শেহওয়াগের থেকে আঘাত পাওয়ার ভয় থেকে যেত। সচিন নিজের উইকেট রক্ষা করে খেলত। সচিন ভাল খুব ভাল বল রিড করতে পারত, পাশাপাশি দারুণ টেকনিক ছিল ওর। আমার মনে হয়েছে সচিনের অফ স্পিনে অল্প দুর্বলতা ছিল। ও কিন্তু লেগ-স্পিনারদের গুঁড়িয়ে দিত। অফ-স্পিনে খানিক সমস্যা হতো বলেই আমি ওকে এতবার আউট করতে পেরেছি। আমি এও দেখেছি যে, অনেক অফ-স্পিনারই সচিনের উইকেট পেয়েছেন। যদিও আমি এই নিয়ে সচিনের সঙ্গে কখনও কথা বলিনি যে কেন ও অফ-স্পিনে স্বাচ্ছন্দ্য নয়! সচিন কঠিন প্লেয়ার। ওকে আউট করা অত্যন্ত কঠোর ছিল"

আরও পড়ুন: Ollie Robinson র পথ আটকান ভারতীয় ক্রিকেটাররা! ব্রিটিশ দৈনিকে চাঞ্চল্যকর রিপোর্ট

শেহওয়াগের প্রসঙ্গে মুরলী বলেন, "শেহওয়াগ ছিল অত্যন্ত ভয়ঙ্কর। ওর জন্য আমরা ডিপে ফিল্ডার সাজাতাম। আমি জানতাম শেহওয়াগ সুযোগ পেলই চালাবে। ওটাই ওর প্রবৃত্তি ছিল। ও জানত নিজের দিনে ওকে যাকে চাইব তাকেই আক্রমণ করবে।" মুরলী ও সচিনের ডুয়েল ছিল বাইশ গজে অন্যতম উপভোগ্য। মাঠে ও মাঠের বাইরে সচিন-মুরলীর সম্পর্কও ছিল দুর্দান্ত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.