'Sachin Tendulkar ১ লক্ষ রান করতে পারত!' আইসিসি-কে বাউন্সার দিলেন Shoaib Akhtar

শোয়েব আখতার ফের একবার ব্যাটার সহায়ক ক্রিকেট নিয়ে প্রশ্ন তুললেন!

Updated By: Jan 28, 2022, 12:40 PM IST
'Sachin Tendulkar ১ লক্ষ রান করতে পারত!' আইসিসি-কে বাউন্সার দিলেন Shoaib Akhtar
বিস্ফোরক শোয়েব আখতার

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজে নিয়মের ক্রমাগত বদলে ক্রিকেট খেলাটাই আজ ব্যাটার কেন্দ্রিক হয়ে গিয়েছে। যেখানে বোলারদের জায়গা অনেকটাই কমে এসেছে। এই মর্মে দীর্ঘদিন ধরেই বিষোদগার করে আসছেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। এবার আইসিসি-কে (ICC) ধুয়ে দিলেন কিংবদন্তি পাক স্পিডস্টার। আখতার সাফ বলছেন, কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও তিনি যে সময় খেলেছেন, সে সময় যদি ব্যাটাররা এত সুযোগ-সুবিধা পেতেন তাহলে ব্যাটিং মায়েস্ত্রো ১ লক্ষ রান করতে পারতেন!

আখতার তাঁর ইউটিউব চ্যানেলে ভারতের প্রাক্তন হেড স্যার রবি শাস্ত্রীর (Ravi Shastri) সঙ্গে কথা বলেছেন। সেখানেই উঠে এসেছে ব্যাটারদের অ্যাডভান্টেজ পাইয়ে দেওয়ার বিষয়টা। আখতার বলেন, "দু'টো নতুন বলে নিয়ম আরও কঠোর করা উচিতণ এখন ব্য়াটারদের অনেক সুবিধা দেওয়া হচ্ছে। এখন তিনটি রিভিউ থাকছে, আমাদের সময় তিনটি রিভিউ থাকলে সচিন ১ লক্ষ রান করতে পারত! সচিনের জন্য় সত্য়িই আমার কষ্ট হয়। ও ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, শেন ওয়ার্নদের বিরুদ্ধে খেলেছে। তার পরের প্রজন্মের ফাস্ট বোলারদের বিরুদ্ধেও খেলেছে। এই জন্য আমি ওকে খুব টাফ ব্যাটার বলি।" 

আরও পড়ুন: Manoj Tiwary: 'নির্বাচকরা রাহুলের মধ্যে ভারতের অধিনায়ক হওয়ার কী দেখলেন?'

আখতারের কথা শুনে শাস্ত্রী বলছেন, "যদি কেউ ব্যালান্স করতে চায় তাহলে ওভার পিছু ২টি বাউন্সারে সীমাবদ্ধ থাকলে হবে না। বাউন্সার বাড়াতে দিতে হবে। তবেই রোমাঞ্চ বাড়বে। এখন যে পরিমাণ ক্রিকেট হয় সেটাও মাথায় রাখতে হবে। আমাদের সময় টি-২০ ক্রিকেট হতো না! বছরে ১২ থেকে ১৪টি টেস্ট হতো। বোলাররা অনেক বেশি ফিট থাকত। একই বোলার সব ফরম্যাটে খেললে, তার থেকে লাল বলের ক্রিকেটে একই জিনিস আশা করা যায় না। এভাবে এক-দুই বা তিন বছর পারফর্ম করা যায়! তারপর জ্বালানি ফুরিয়ে যাবে।" আখতার ও শাস্ত্রীর নিয়ম বদলের এই প্রস্তাবে ক্রিকেট ফ্যানরা রীতিমতো রোমাঞ্চিত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.