IND vs PAK | Asia Cup 2023: বিশ্বরেকর্ডের দরজায় কড়া বিরাট-রোহিতের, তাঁদের ব্যাটে নতুন ইতিহাসের অপেক্ষা

Virat Kohli And Rohit Sharma Just 2 Runs Away From Scripting ODI World Record: বিরাট কোহলি ও রোহিত শর্মা বিশ্বরেকর্ড করতে চলেছেন। তাঁরা যা করবেন, তা এর আগে কেউ কখনও করতে পারেননি!

Updated By: Sep 2, 2023, 02:05 PM IST
IND vs PAK | Asia Cup 2023: বিশ্বরেকর্ডের দরজায় কড়া বিরাট-রোহিতের, তাঁদের ব্যাটে নতুন ইতিহাসের অপেক্ষা
বিরল রেকর্ডের সামনে বিরাট-রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই এশিয়া কাপের (Asia Cup 2023) অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া (Team India)। আর কয়েকঘণ্টা পর ভারত-পাকিস্তান (IND vs PAK) মুখোমুখি শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium)। আর এই ম্যাচেই বিশ্বরেকর্ড করতে চলেছেন ভারতের প্রাক্তন ও বর্তমান অধিনায়ক- বিরাট কোহলি ও রোহিত শর্মা (Virat Kohli, Rohit Sharma)। তাঁদের ব্যাটে দ্বীপরাষ্ট্রে লেখা হবে বাইশ গজের নতুন ইতিহাস। 

আরও পড়ুন: Asia Cup 2023: 'গেট লস্ট'! উদ্বোধনী অনুষ্ঠানের বেদম ঠেলা, গায়িকাদের 'অত্যাচারে' অতিষ্ঠ পাকিস্তান

ইতিহাস বলছে যে, কোহলি পাকিস্তানকে দেখলেই জ্বলে ওঠেন ব্য়াট হাতে। এখনও পর্যন্ত ২৩টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে তিনি ১০২৪ রান করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে তাঁর গড় ৬০.২৩। বিরাটের রয়েছে জোড়া সেঞ্চুরি ও সাতটি অর্ধ-শতরান। তবে বিরাট-রোহিত জুটি সাদা বলের ক্রিকেটে প্রতিপক্ষের কাছে ত্রাস। তাঁরা ব্যাট হাতে যে কোনও সময়ে ম্যাচের রং বদলে দিতে পারেন। বিরাট-রোহিত এদিন বিশ্বরেকর্ড লিখতে চলেছেন। যা আর কোনও জুটি করতে পারেনি কখনও। তাদেঁর দরকার আর মাত্র দু'টি রান। তাহলেই তাঁরা দ্রুততম জুটি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান করবেন। তাঁরা এখনও পর্যন্ত ৮৫ ইনিংসে করেছেন ৪৯৯৮ রান। গড় ৬২.৪৭। ইতিহাসে তাঁরা একমাত্র জুটি যাঁরা ৬০-এর গড়ে ৪০০০ এর ওপর রান করেছেন। একসঙ্গে হাঁকিয়েছেন ১৮টি সেঞ্চুরি পার্টনারশিপ।

এদিন বিরাট-রোহিত ৫০০০ রান করতে পারলেই, তাঁরা ওয়েস্ট ইন্ডিজের দুই মহারথী গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেনসকেও টপকে যাবেন। জুটি বেঁধে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে গ্রিনিজ-হেনস দ্রুততম ৫০০০ রান করছেন। তাঁদের লেগেছিল ৯৭টি ইনিংস। এরপরেই রয়েছে অস্ট্রেলিয়ার ম্য়াথিউ হেডেন ও অ্যাডাম গিলক্রিস্ট। এরপর রয়েছেন দ্বীপরাষ্ট্রের দুই ব্যাটিং মায়েস্ত্রো তিলকরত্নে দিলশান ও কুমার সঙ্গাকারা (১০৫ ইনিংস)। মজার ব্যাপার হচ্ছে ওপেনিং জুটিতে  দ্রুততম ৫০০০ রান ইতিমধ্যেই করা হয়ে গিয়েছে রোহিতের। সেই কৃতিত্বে তাঁর সঙ্গে রয়েছেন শিখর ধাওয়ান। তাঁদের লেগেছিল ১১২টি ইনিংস। বিরাট-রোহিত প্রথম ভারতীয় নন-ওপেনিং জুটি হিসেবে দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে ৫০০০ রান করবেন। সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্য়ায় জুটি বেঁধে সবচেয়ে বেশি রান করেছেন। তাঁদের ব্য়াট থেকে এসেছে ১৭৬ ইনিংসে ৮২২৭ রান।

আরও পড়ুন: Team India | Asia Cup 2023: ১৮ মাস আগের পরিকল্পনা ভেস্তে গিয়েছে! এখন দিশাহীন দ্রাবিড় বাধ্য হয়েই...!‌

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.