Serena Williams, Sachin Tendulkar: 'ক্রিকেট ঈশ্বর'-এর আবেগি বার্তা টেনিস কিংবদন্তিকে

সচিন এদিন লেখেন, 'বয়স সেটা নয়, যেটা শরীর আপনাকে বলে, বয়স সেটাই যেটা মন আপনাকে বলে। দেখবেন, কোনও টিনেজার বিশ্বের বিরাট সমস্যার সমাধান করে দিতে পারে। আবার প্রাপ্তবয়স্করা নতুন কিছু শিখে উৎকর্ষে নিয়ে যেতে পারে। খেলা সমাজকে অনুপ্রাণিত করে সমস্ত বাধাকে সরিয়ে অসম্ভবকে অর্জন করতে। সেরেনা উইলিয়ামসকে শুভেচ্ছা। তাঁর কেরিয়ার অনুপ্রেরণা দেয়।'

Updated By: Sep 3, 2022, 02:39 PM IST
Serena Williams, Sachin Tendulkar: 'ক্রিকেট ঈশ্বর'-এর আবেগি বার্তা টেনিস কিংবদন্তিকে
সচিনের আবেগি বার্তা সেরেনাকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি যুক্তরাষ্ট্র ওপেনের (US Open 2022) তৃতীয় রাউন্ডেই থামতে হয়েছে টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামসকে (Serena Williams)। আর এই হারের সঙ্গেই টেনিসকে আলবিদা জানালেন সেরেনা। প্রত্যাশা মতোই র‍্যাকেট তুলে রাখলেন ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী ওপেন যুগের নিঃসন্দেহে শ্রেষ্ঠ টেনিস খেলোয়াড়। সেরেনাকে বর্ণাঢ্য কেরিয়ারের জন্য শুভেচ্ছা জানিয়েছেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ট্যুইটারে আবেগ বার্তা দিয়েছেন ব্যাটিং মায়েস্ত্রো।

সচিন এদিন লেখেন, 'বয়স সেটা নয়, যেটা শরীর আপনাকে বলে, বয়স সেটাই যেটা মন আপনাকে বলে। দেখবেন, কোনও টিনেজার বিশ্বের বিরাট সমস্যার সমাধান করে দিতে পারে। আবার প্রাপ্তবয়স্করা নতুন কিছু শিখে উৎকর্ষে নিয়ে যেতে পারে। খেলা সমাজকে অনুপ্রাণিত করে সমস্ত বাধাকে সরিয়ে অসম্ভবকে অর্জন করতে। সেরেনা উইলিয়ামসকে শুভেচ্ছা। তাঁর কেরিয়ার অনুপ্রেরণা দেয়।'এদিন সেরেনা অস্ট্রেলিয়ান তারকা আলিয়া টমলানোভিচের (Ajla Tomljanovic) বিরুদ্ধে তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে শেষপর্যন্ত হেরে যান। তিন সেটের লড়াইয়ে ৭-৫, ৬-৭ (৪), ৬-১ স্কোরলাইনে হেরে যুক্তরাষ্ট্র ওপেন থেকে ছিটকে যান। এর সঙ্গেই শেষ হল সেরেনার বর্ণময় টেনিস কেরিয়ারও। 

আরও পড়ুন: Serena Williams : ‘তুমিই সেরা, আমাদের অনুপ্রেরণা’, সেরেনাকে কুর্নিশ জানাল বিশ্ব
 

১৯৯৫ সালে টেনিসকেই ধ্যান-জ্ঞান করে নেওয়া সর্বকালের অন্যতম সেরা টেনিস নক্ষত্র সেরেনা। টানা ৩১৯  সপ্তাহ (১৮৬ সপ্তাহ যুগ্মভাবে) ব়্যাঙ্কিংয়ে একে ছিলেন তিনি। অভাবনীয় বললেও কম। সেরেনার বিদায়ী মঞ্চ যেহেতু প্রস্তুতই ছিল। সেহেতু সেরেনাকে নাইক সাজিয়েই কোর্টে নামিয়েছিল। ছ'বারের যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন বলেই সেরেনার পোশাক ছিল ছয় স্তরীয়। এখানেই শেষ নয়, সেরেনার কালো পোশাকের সঙ্গে মানানসই কালো কাস্টোমাইজড স্নিকারও ছিল সেরেনার পায়ে। সেখানে হাতে করে বসানো হয়েছিল ৪০০টি হিরে। সেরেনার আউটফিটও রীতিমতো চর্চায় এসেছিল। সেরেনা এমনই এক চরিত্র যিনি শুধু কোর্টে প্রতিপক্ষের সঙ্গেই লড়াই করেননি, কখনও লড়েছেন বর্ণবাদের বিরুদ্ধে, কখনও লড়েছেন সমাজের বিরুদ্ধে। এত আয়োজন সেরেনারই প্রাপ্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.