Serena Williams : ‘তুমিই সেরা, আমাদের অনুপ্রেরণা’, সেরেনাকে কুর্নিশ জানাল বিশ্ব

Serena Williams : চলতি মাসেই ৪১-এ পা দেবেন। বাস্তবটাকে মেনে নিয়েছেন। প্রিয় টেনিস যে তাঁর ভাবনাবিশ্ব থেকে সরতে শুরু করেছে, সে কথাও জানিয়েছিলেন সেরেনা। আরও বেশি করে পরিবারকে সময় দিতে চান। কন্যা অলিম্পিয়াকে সময় দিতে চান। দ্বিতীয় সন্তানের ভাবনাও শোনা গিয়েছে তাঁর গলায়। তাই হয়তো চিরবিদায় জানালেন।   

Updated By: Sep 3, 2022, 02:14 PM IST
Serena Williams : ‘তুমিই সেরা, আমাদের অনুপ্রেরণা’, সেরেনাকে কুর্নিশ জানাল বিশ্ব
থেমে গিয়েও হৃদয় জিতলেন সেরেনা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেনিস কোর্টে আর দেখা যাবে না ব়্য়াকেটের ঝলকানি। নতুন করে আর তৈরি হবে না গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড। কারণ যুক্তরাষ্ট্র ওপেনের (US Open 2022) তৃতীয় রাউন্ড থেকে ছিটকে যেতেই টেনিসকে বিদায় জানালেন সেরেনা উইলিয়ামস (Serena Williams)। মার্কিন তারকার অবসরে মনখারাপ অনুরাগীদের। টাইগার উডস থেকে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), মিশেল ওবামা (Michelle Obama), টাইগার উডস (Tiger Woods) প্রত্যেকেই সেরেনার দীর্ঘ কেরিয়ারকে কুর্নিশ জানিয়েছেন।

‘দ্য কাউন্টডাউন হ্যাজ বিগান’। গত মাসের গোড়ার দিকে ইনস্টাগ্রামে এই ছোট্ট পোস্টেই অবসরের ইঙ্গিত দিয়েছিলেন সেরেনা। যাতে আপামর টেনিসপ্রেমীর মাথায় আকাশ ভেঙে পড়ার জোগাড় হয়েছিল। সেরেনাহীন টেনিস যেন কল্পনাতীত। ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তিনি। ২৭ বছরের কেরিয়ারে জিতেছেন অলিম্পিক্সে চারটি সোনা। টানা ১৮৬ সপ্তাহ মহিলাদের ব়্যাঙ্কিংয়ের শীর্ষে থাকার রেকর্ডও তাঁর ঝুলিতে। শুধু কৃ্ষ্ণাঙ্গদেরই নয়, গোটা বিশ্বের উঠতি টেনিস খেলোয়াড়দের স্বপ্ন দেখিয়েছেন তিনি। অনুপ্রাণিত করেছেন। সেই সেরেনাকেই বিদায়বেলায় প্রশংসায় ভরাল দুনিয়া।

আরও পড়ুন: Serena Williams, US Open 2022 : চোখের জলে বিদায়, কী বললেন সেরেনা?

আরও পড়ুন: Exclusive, Kalyan Chaubey : বিজেপি তত্ত্ব উড়িয়ে ভারতীয় ফুটবলের সংস্কার সম্ভব? জানালেন নতুন সভাপতি কল্যাণ চৌবে

কিংবদন্তি গল্ফ তারকা টাইগার উডস লিখেছেন, 'কোর্টের বাইরে ও ভিতরে তুমিই সেরা সেরেনা।' আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামাও কুর্নিশ জানান সেরেনাকে। টুইটারে লেখেন, 'আমরা সত্যিই সৌভাগ্যবান। কম্পটন থেকে ছোট্ট একটা মেয়ের উত্থান থেকে বিশ্বের সেরা তারকা হয়ে ওঠার সফরের সাক্ষী থেকেছি আমরা। তোমার জন্য আমি গর্বিত। সকলকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।' টুইট করে দীর্ঘ কেরিয়ারের জন্য সেরেনাকে অভিনন্দন জানান সচিনও। 

চলতি মাসেই ৪১-এ পা দেবেন। বাস্তবটাকে মেনে নিয়েছেন। প্রিয় টেনিস যে তাঁর ভাবনাবিশ্ব থেকে সরতে শুরু করেছে, সে কথাও জানিয়েছিলেন সেরেনা। আরও বেশি করে পরিবারকে সময় দিতে চান। কন্যা অলিম্পিয়াকে সময় দিতে চান। দ্বিতীয় সন্তানের ভাবনাও শোনা গিয়েছে তাঁর গলায়। তাই হয়তো চিরবিদায় জানালেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.