২০ রানের জন্য আপাতত অক্ষত সচিনের রেকর্ড

দরকার ছিল ৩৬ রানের। সেখানে হেডিংলি টেস্টের প্রথম দিনে আলিস্টার কুক করলেন ১৬ রান। ফলে আপাতত অক্ষত সচিন তেন্ডুলকরের রেকর্ড। টেস্টে কুকের রান দাঁড়াল নয় হাজার ৯৮০। মানে দশ হাজার রান থেকে এখনও ২০ রান দূরে ইংল্যান্ড অধিনায়ক। সেটা করে ফেলতে পারলেই সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে দশ হাজার পূর্ণ করার রেকর্ড গড়ে ফেলবেন কুক। আজ হেডিংলি টেস্টের অনেকটা আকর্ষণই ছিল কুকের এই রেকর্ড । প্রথম কোন ইংলিশ ক্রিকেটার হিসাবে দশহাজার রান করার নতুন কীর্তিও গড়তেন। কিন্তু শ্রীলঙ্কার মিডিয়াম পেসার দাশুন শঙ্কার বলে আউট হয়ে ইংরেজদের প্রতীক্ষা বাড়ালেন কুক।

Updated By: May 19, 2016, 06:02 PM IST
২০ রানের জন্য আপাতত অক্ষত সচিনের রেকর্ড

ওয়েব ডেস্ক:দরকার ছিল ৩৬ রানের। সেখানে হেডিংলি টেস্টের প্রথম দিনে আলিস্টার কুক করলেন ১৬ রান। ফলে আপাতত অক্ষত সচিন তেন্ডুলকরের রেকর্ড। টেস্টে কুকের রান দাঁড়াল নয় হাজার ৯৮০। মানে দশ হাজার রান থেকে এখনও ২০ রান দূরে ইংল্যান্ড অধিনায়ক। সেটা করে ফেলতে পারলেই সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে দশ হাজার পূর্ণ করার রেকর্ড গড়ে ফেলবেন কুক। আজ হেডিংলি টেস্টের অনেকটা আকর্ষণই ছিল কুকের এই রেকর্ড । প্রথম কোন ইংলিশ ক্রিকেটার হিসাবে দশহাজার রান করার নতুন কীর্তিও গড়তেন। কিন্তু শ্রীলঙ্কার মিডিয়াম পেসার দাশুন শঙ্কার বলে আউট হয়ে ইংরেজদের প্রতীক্ষা বাড়ালেন কুক।

সচিন যখন দশহাজার রান করেছিলেন, তখন তার তাঁর বয়স ছিল ৩১ বছর ১০ মাস। ২০০৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন তিনি। গত ডিসেম্বরেই ৩১-এ পা দিয়েছিন কুক। অর্থাৎ শচীনের থেকে পাঁচ মাস আগেই এই লক্ষ্যে পৌঁছে যেতে পারবেন তিনি। যদিও ১২২টি ম্যাচে ১০ হাজার রান করেছিলেন শচীন। কুক নামবেন ১২৭তম ম্যাচ খেলতে। টেস্ট জীবনে সচিনের মোট রান ১৫ হাজার ৯২১। যা সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে রয়েছেন পন্টিং, তার মোট রান ১৩ হাজার ৩৭৮।