CWG 2022 | Sanket Sargar: ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিলেন সঙ্কেত সরগর, কমনওয়েলথে চলে এল প্রথম পদক

ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিলেন সঙ্কেত সরগর! 

Updated By: Jul 30, 2022, 05:20 PM IST
 CWG 2022 | Sanket Sargar:  ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিলেন সঙ্কেত সরগর, কমনওয়েলথে চলে এল প্রথম পদক
সঙ্কেতের সৌজন্যে ভারতের প্রথম পদক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কমনওয়েলথে (CWG 2022) গেমসের দ্বিতীয় দিনেই চলে এল ভারতের প্রথম পদক। ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিলেন সঙ্কেত সরগর (Sanket Sargar)। শনিবার বার্মিংহ্যামে অল্পের জন্য সোনা জেতা হল না সঙ্কেতের। শেষ সুযোগে ১৩৯ কেজি তুলতে গিয়ে সঙ্কেত চোট পান। মালয়েশিয়ার প্রতিযোগী বিন কাসদান মহম্মদ আনিক ১৪২ কেজি তুলে সোনা জিতে নেন। সোশ্যাল মিডিয়া শুভেচ্ছা বার্তায় ভেসে যাচ্ছেন সঙ্কেত। এই সেলিব্রেশন স্বাভাবিক। কারণ তাঁর সৌজন্যেই ভারত চলতি কমনওয়েলথে পদকের খাতা খুলতে পারল। 

আরও পড়ুন: Rohit Sharma: এক জোড়া বিশ্বরেকর্ড রোহিতের! কী কী করলেন 'হিটম্যান' ?

এদিন পুরুষদের ৫৫ কেজি ভারোত্তোলনের ফাইনালে সঙ্কেত ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম প্রচেষ্টায় ১৩৫ কেজি তুলতে সক্ষম হয়েছিলেন। দ্বিতীয় এবং তৃতীয় চেষ্টায় ১৩৯ কেজি তুলতে গিয়ে চোট পান নাগপুরের বছর একুশের  ভারোত্তোলক। দুই বিভাগ মিলিয়ে তিনি মোট ২৪৮ কেজি তুলতে পেরেছিলেন। এদিন শীর্ষেই বিচরণ করছিলেন সঙ্কেত। শেষ মুহূর্তে চোট না পেলে রুপো নয়, দেশকে সোনাই এনে দিতে পারতেন তিনি।

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন চলতি বছর ৩২২ জনকে কমনওয়েলথে পাঠাচ্ছে। ২১৫ জন অ্যাথলিট রয়েছেন টিমে। আধিকারিক ও সাপোর্ট স্টাফ মিলিয়ে বাকি ১০৭ জন রয়েছেন। টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের অভূতপূর্ব সাফল্য এসেছে। এরপরেই ক্রীড়াবিদদের ওপর প্রত্যাশার পারদ অনেকটা ঊর্ধ্বমুখী।২০২৪ প্যারিস অলিম্পিকসের প্রস্তুতি হিসেবে কমনওয়েলথের মঞ্চকে দেখছে ক্রীড়ামহল। সঙ্কেত শুরুটা করে দিলেন, এবার দেখের ভারতীয় ক্রীড়াবিদরা কোন কোন খেলায় দেশকে সোনা এনে দিতে পারেন।

আরও পড়ুন: CWG 2022 | Michelle Jenneke: ছিলেন মডেল, হয়েছেন হার্ডলার, রেসের আগে ট্র্যাকেই নাচেন!

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.