Santosh Trophy 2023: ক্যাপ্টেন নরহরি শ্রেষ্ঠার জোড়া গোলে চারে চার, ছত্তিশগড়কে হারাল বাংলা

প্রথমার্ধে ম‍্যাচে বল পজিশন বাংলারই ছিল। আক্রমণেও উঠে যাচ্ছিল বারবার। কিন্তু গোলটাই হচ্ছিল না। প্রথমার্ধেই গোলশূন‍্য থাকায়, দ্বিতীয়ার্ধে নরহরিকে মাঠে নামাতে হয়।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jan 13, 2023, 09:32 PM IST
Santosh Trophy 2023: ক্যাপ্টেন নরহরি শ্রেষ্ঠার জোড়া গোলে চারে চার, ছত্তিশগড়কে হারাল বাংলা
ম্যাচের রং একাই বদলে দিলেন অধিনায়ক নরহরি শ্রেষ্ঠা।

বাংলা- ২ (নরহরি-২)

ছত্তিশগড় -০ 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চার ম্যাচে চার জয়। চলতি সন্তোষ ট্রফিতে (Santosh Trophy) সর্বাধিক ৩২বারের চ্যাম্পিয়ন বঙ্গব্রিগেডের জয়রথ এগিয়ে চলেছে। শুক্রবার কোলহাপুরের ছত্রপতি শাহু স্টেডিয়ামে (Kolhapur Chatrapati Shahu Stadium) বাংলার (Bengal) প্রতিপক্ষ ছিল ছত্তিশগড় (Chhattisgarh)। সেই ম্যাচেও বাংলার আধিপত্য বজায় থাকল। এদিন বাংলা ২-০ গোলে হারাল ছত্তিশগড়কে। বাংলার হয়ে জোড়া গোল করেন অধিনায়ক নরহরি শ্রেষ্ঠা (Naro Hari Shrestha)। বিশ্বজিৎ ভট্টাচার্যের (Biswajit Bhattachrya) ছেলেরা লিগ পর্বে এখনও পর্যন্ত সবকটি ম্যাচ জিতে এই মুহূর্তে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ-ফোর'এর শীর্ষে রয়েছে। 

হরিয়ানাকে ৩-০ গোলে হারিয়ে সন্তোষে বাংলার অভিযান শুরু হয়েছিল। দ্বিতীয় ম্যাচে দমন ও দাদরাকে পাঁচ গোলে মাটি ধরিয়েছিল বাংলা। মধ্যপ্রদেশকেও পাঁচ গোলের মালা পরিয়েছিল বাংলা। এদিন ছত্তিশগড়ের বিরুদ্ধে দু’টি গোল করে বাংলা। ১৫ জানুয়ারি বাংলার পরবর্তী প্রতিপক্ষ মহারাষ্ট্র। ম্যাচটি হবে দুপুর সাড়ে তিনটেয়। 


 আরও পড়ুন: IND vs ESP: দুরন্ত অমিত, স্পেনকে ২-০ গোলে হারিয়ে কাপ যুদ্ধের অভিযান শুরু করল হরমনপ্রীতের ভারত

আরও পড়ুন: Lionel Messi: হোয়াটসঅ্যাপ চ্যাট ভাইরাল! 'নোংরা ইঁদুর','বামন' কটাক্ষ শুনে কেঁদে বার্সেলোনা থেকে বিদায় নিয়েছিলেন মেসি

এদিন দ্বিতীয়ার্ধেই দুটো গোল করেন নরহরি। টেলিফোনে জি ২৪ ঘণ্টাকে বিশ্বজিৎ বলছিলেন, 'নরহরির পায়ে লেগেছিল আগেই। সেই কারণে ওকে শুরুতে নামানো হয়নি। নরহরিকে নিয়ে ঝুঁকি নিতে চাইনি। দ্বিতীয়ার্ধে নামানো হয় নরহরিকে। আর দুটো গোলই করেছে নরহরি। ম্যাচের সেরাও হয়েছে ও। বলতে গেলে নরহরি নামার পরই ম্যাচের রং বদলে যায়।  ম্যাচের ভাগ্যও বদলে দেন নরহরি একাই।' তবে শুধু নরহরি নন, চলতি প্রতিযোগিতায় বাংলার এমন সাফল্যের জন্য লেফট উইংয়ের ফুটবলার দীপক রজকের দরাজ সার্টিফিকেট দিলেন তিন প্রধানে কোচিং করানো বিশ্বজিৎ। তিনি ফের বলেন, 'চলতি প্রতিযোগিতায় আমরা এখনও পর্যন্ত ১৫টি গোল করেছি। তবে এরমধ্যে ১৩টি গোলে দীপকের অবদান আছে। বাঁদিক থেকে কাট করে ঢুকে ও পাশ বাড়ায়। আর সেখান থেকেই আমাদের স্ট্রাইকাররা একের পর এক গোল করে যাচ্ছে।'  

প্রথমার্ধে ম‍্যাচে বল পজিশন বাংলারই ছিল। আক্রমণেও উঠে যাচ্ছিল বারবার। কিন্তু গোলটাই হচ্ছিল না। প্রথমার্ধেই গোলশূন‍্য থাকায়, দ্বিতীয়ার্ধে নরহরিকে মাঠে নামাতে হয়। কোচের সঠিক সিদ্ধান্ত প্রমাণ হল যখন ম‍্যাচের ৫৭ মিনিটে দীপকের পাস থেকে নরহরি গোল করে বাংলাকে ১-০ গোলে এগিয়ে দেন। ৬৮ মিনিটে ফের দীপকের পাস থেকে গোল করেন বাংলার অধিনায়ক। এদিকে চার ম্যাচে রবি হাঁসদার গোল সংখ‍্যা হল ৫ এবং নরহরি সমসংখ‍্যক ম‍্যাচ খেলে ৬টি গোল করলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.