ব্যাটসম্যানকে কালো বলে কটূক্তি , কথা বললেন মা তুলেও! সরফরাজের মন্তব্যে তোলপাড় ক্রিকেট বিশ্ব

আফ্রিকান ব্যাটসম্যানকে বর্ণবিদ্বেষী মন্তব্য ও মা তুলে কথা বলা, পাক অধিনায়কের এমন আচরণে হতবাক গোটা ক্রিকেট বিশ্ব। 

Updated By: Jan 23, 2019, 07:11 PM IST
ব্যাটসম্যানকে কালো বলে কটূক্তি , কথা বললেন মা তুলেও! সরফরাজের মন্তব্যে তোলপাড় ক্রিকেট বিশ্ব

নিজস্ব প্রতিবেদন: হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের পর এবার কাঠগড়ায় সরফরাজ আহমেদ। আফ্রিকান ব্যাটসম্যানকে বর্ণবিদ্বেষী মন্তব্য ও মা তুলে কথা বলায় হতবাক গোটা ক্রিকেট বিশ্ব। কেন এমন মন্তব্য করলেন, মিডিয়া ও জনসমক্ষে তার জবাবদিহি চাইলেন শোয়েব আখতার।

আরও পড়ুন- বৃষ্টির নামগন্ধ নেই, মাঠে পড়ন্ত বিকেলের কড়া রোদেই খেলা বন্ধ থাকল নেপিয়ারে

ডারবানে দ্বিতীয় একদিনের ম্যাচে আফ্রিকান অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়োকে ‘কালো’ বলে কটূক্তি করতে শোনা যায় পাক অধিনায়ক সরফরাজ আহমেদকে। শুধু তাই নয়, ক্যামেরায় এও ধরা পড়েছে, যেখানে  ফেহলুকায়োকে উদ্দেশ্য করে সরফরাজ আহমেদ বলছেন, “তোর মা আজ কোথায় বসে আছে, তোর জন্য কী প্রার্থনা করেছে আজ?”

এই ঘটনায় পাক অধিনায়কের জবাবদিহি চেয়েছেন পাক কিংবদন্তি শোয়েব আখতার। এবং তিনি  এও বলেন, “একজন পাকিস্তানির থেকে এমন ধরনের মন্তব্য কখনই কাম্য নয়। সরফরাজের উচিত তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া।”  যদিও এই বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি পাক অধিনায়ক। কোনও বক্তব্য আসেনি পাক ক্রিকেট বোর্ডের তরফেও।

আরও পড়ুন- সিঁড়ি ভেঙে শীর্ষে উঠছেন বিরাট, ভাঙলেন লারার রেকর্ড

উল্লেখ্য, কয়েকদিন আগেই বর্ণবিদ্বেষী  বক্তব্য ও বিতর্কিত মন্তব্যের জন্য কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে দুই ভারতীয় ক্রিকেটারকে। কফি উইথ করণ-এ যে বক্তব্য হার্দিক রেখেছিলেন, তার খেসারত দিতে হয়েছে তাঁকে। অস্ট্রেলিয়া এবং নিউ জিল্যান্ড সফরে তাঁকে এবং রাহুলকে দল থেকে বাদ দিয়েছে বোর্ড। যা নিয়ে তোলপাড় হয়েছে গোটা দেশ। এখনও পরিষ্কার নয়, রাহুল ও হার্দিকের ভবিষ্যত্ কী? তাঁরা কি আদৌ বিশ্বকাপ খেলতে পারবেন? এমন অবস্থায় সামনে এল সরফরাজের ঘটনা। যা নিয়ে ফের তোলপাড় শুরু হয়েছে গোটা সোশ্যাল দুনিয়ায়।