FIFA World Cup 2030: একই সঙ্গে এশিয়া ও ইউরোপে বিশ্বকাপ! সম্ভবনা এমনটাই

টালি ছাড়াও সৌদি আরবের সঙ্গে জুটি বাঁধতে রাজি আছে মিশর ও মরক্কো।

Updated By: Jul 17, 2021, 09:00 PM IST
FIFA World Cup 2030: একই সঙ্গে এশিয়া ও ইউরোপে বিশ্বকাপ! সম্ভবনা এমনটাই

নিজস্ব প্রতিবেদন: শিরোনাম দেখে চোখ কপালে ওঠাই স্বাভাবিক! শোনা যাচ্ছে ২০৩০ বিশ্বকাপে যৌথ ভাবে আয়োজন করতে পারতে সৌদি আরব (Saudi Arabia) ও ইটালি (Italy)। দ্য অ্য়াথলেটিক ইউকে এমনটাই রিপোর্ট দিয়েছে। দুই দেশ একত্রে আয়োজন করুক বিশ্বকাপ। ফিফা (FIFA) এই বিষয়তেই ইন্ধন দিচ্ছে এখন। কারণ এক দেশকে কিছুটা চাপমুক্ত রাখতেই ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এমন ভাবনা। ইটালি ছাড়াও সৌদি আরবের সঙ্গে জুটি বাঁধতে রাজি আছে মিশর (Egypt) ও মরক্কো (Morocco)।

আরও পড়ুন: Leander বলেছেন অলিম্পিক্সে ভারতের পদকের সম্ভাবনা নেই, কী বলছেন Sania Mirza?

২০৩০ বিশ্বকাপের আয়োজন করতে ইতিমধ্যেই একাধিক দেশ ইচ্ছাপ্রকাশ করেছে। স্পেন এবং পর্তুগাল আগেই জানিয়েছে যে তারা যুগ্ম ভাবে এই বিশ্বকাপ আয়োজন করতে চায়। এমনকী আর্জেন্টিনা-উরুগুয়েও চেয়েছে ফুটবলের শো-পিস ইভেন্ট করতে। যদিও ইংল্যান্ড বিশ্বকাপ আয়োজনের ইচ্ছাপ্রকাশ করলেও তারা বাদের খাতায় চলে দিয়েছে। কারণ ওয়েম্বলিতে সদ্যসমাপ্ত ইউরো কাপের ফাইনালের পর ব্রিটিশ সমর্থকদের অভব্যতার জন্যই তারা সুযোগ হারাচ্ছে। যুগ্ম ভাবে বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে সাধারণত দুই নিকটবর্তী দেশ এগিয়ে আসে। কিন্তু ইটালি ও সৌদি আরব দুটি ভিন্ন মহাদেশ! এবার তাদেরকে ফিফা অনুমতি দেবে কি না, সেটা নিয়েও থেকে যাচ্ছে প্রশ্ন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)