SAvsIND: South Africa সফর নিয়ে বড় আপডেট দিলেন BCCI সচিব Jay Shah

দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত। 

Updated By: Dec 4, 2021, 04:51 PM IST
SAvsIND: South Africa সফর নিয়ে বড় আপডেট দিলেন BCCI সচিব Jay Shah
দক্ষিণ আফ্রিকায় টেস্ট ও একদিনের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: করোনার ওমিক্রন (Omicron) ভ্যারিয়েন্টের বাড় বাড়ন্তের জন্য আসন্ন দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর নিয়ে বড় সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)। সেই দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না টিম ইন্ডিয়া (Team India)। শনিবার বোর্ডের সাধারণ সভার সময় সেটা জানিয়ে দিলেন সচিব জয় শাহ (Jay Shah)। তবে দক্ষিণ আফ্রিকায় গিয়ে তিনটি টেস্ট ছাড়াও তিনটি একদিনের ম্যাচ খেলবেন বিরাট কোহলি (Virat Kohli)-রোহিত শর্মারা (Rohit Sharma)। ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট থেকে শুরু হবে এই সফর। 

জয় শাহ বলেন, "বিসিসিআই ইতিমধ্যেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে জানিয়ে দিয়েছে যে ভারতীয় দল তিনটি টেস্ট এবং তিনটি ওয়ান ডের সফরে যাবে। বাকি চারটি টি-টোয়েন্টি ম্যাচ পরবর্তীকালে অন্য সময়ে খেলা হবে।" 

আরও পড়ুন: NZvsIND: দশ-এ ১০, Jim Lekar, Anil Kumble-র তালিকায় নাম লেখালেন Azaz Patel

রাহুল দ্রাবিড়ের দলের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। সফর বাতিল না হলেও নির্ধারিত সময়ের থেকে দেরিতে সফর শুরু হতে পারে বলে শোনা যাচ্ছিল। অবশেষে সেটাই হল। ১৭ ডিসেম্বরের বদলে আগামী ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট থেকে শুরু হবে টেস্ট সিরিজ। 

এই মুহূর্তে ভারতীয় এ দল দক্ষিণ আফ্রিকায় রয়েছে। কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে খেলছেন অভিমন্যু ইশ্বরণ-ইশান পোড়েলরা। টিম ইন্ডিয়ার রিজার্ভ বেঞ্চ যাতে সুস্থ থাকে সেটা নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে প্রতি মুহূর্তে যোগাযোগ রাখছেন বোর্ড কর্তারা। এ দিকে শোনা যাচ্ছে ভারতীয় দলকে দক্ষিণ আফ্রিকায় গিয়ে নিভৃতবাসে না থাকতে হলেও, ত্রিস্তরীয় জৈব সুরক্ষা বলয় গড়া হচ্ছে, যাতে ওমিক্রন হানা থেকে কোহলিবাহিনীকে রক্ষা করা যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)