SAvsIND: বক্সিং ডে টেস্ট থেকে শুরু South Africa সফর, সাদা পোশাকে সহ-অধিনায়ক Rohit Sharma!

বক্সিং ডে টেস্ট থেকে শুরু হতে পারে কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর।   

Updated By: Dec 4, 2021, 11:28 AM IST
SAvsIND: বক্সিং ডে টেস্ট থেকে শুরু South Africa সফর, সাদা পোশাকে সহ-অধিনায়ক Rohit Sharma!
রোহিত শর্মার কাঁধে বাড়তি দায়িত্ব দিতে পারে বিসিসিআই। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আসন্ন দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরের টেস্ট দলের সহ-অধিনায়ক হতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) খারাপ ফর্মের জন্য লাল বলের ক্রিকেটে বিরাট কোহলির (Virat Kohli) ডেপুটি হিসেবে 'হিট ম্যান'কে চাইছে বোর্ডের একাংশ। বিসিসিআই (BCCI) সুত্র মারফত জানা গিয়েছে। এ দিকে শোনা যাচ্ছে ১৭ ডিসেম্বরের বদলে বক্সিং ডে টেস্ট থেকে শুরু হতে পারে টেস্ট সিরিজ। সেক্ষেত্রে তিন ম্যাচের বদলে দুই ম্যাচের সিরিজ হতে পারে।  

টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব আগেই পেয়েছেন। ঘরের মাঠে ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে একদিনের দলের অধিনায়ক করে দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। এ বার রোহিত শর্মার মুকুটে জুড়তে পারে আরও একটি পালক। সবকিছু ঠিকঠাক থাকলে এ বার টেস্ট ক্রিকেটেও রোহিতকে বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে। বোর্ড সুত্রের আরও দাবি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজেও দল গঠনের ক্ষেত্রেও মূল্যবান মতামত দিয়েছেন রোহিত। 

আরও পড়ুন: BCCI AGM: ইডেনে শীতের সন্ধ্যায় Jay Shah একাদশ ১ রানে হারাল Sourav Ganguly দের

শনিবার কলকাতায় বোর্ডের বার্ষিক সাধারণ সভা। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের উপস্থিতিতে এই সভাতেই হয়তো রোহিতের সহ-অধিনায়ক হওয়ার ব্যাপারে সিলমোহর পরতে পারে। এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, "অজিঙ্কা রাহানে ভাল ছন্দে নেই। সেক্ষেত্রে লাল বলের ক্রিকেটেও রোহিত সহ-অধিনায়ক হওয়ার ব্যাপারে সেরা পছন্দ। বিসিসিআই সেই দিকেই এগোচ্ছে।" 

এছাড়া দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় আপডেট আছে। পুরনো সূচি অনুসারে ১৭ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গে প্রথম টেস্ট আয়োজন হওয়ার কথা। এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরে আরও দুটি টেস্ট ছাড়াও তিনটি একদিনের ম্যাচ ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারতের। তবে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সার্স-কোভ-২ (করোনাভাইরাসের)-এর একটি ভ্যারিয়েন্ট বা প্রজাতি 'ওমিক্রন' (Omicron) হানায় জেরবার। তাই আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে বক্সিং ডে টেস্ট থেকে সিরিজ শুরু হতে পারে। এমনিতে পুরনো সূচি অনুসারে সফর আয়োজন করা হলে আগামী ৯ ডিসেম্বর ভারতীয় দলের বিমান ধরার কথা ছিল। তবে 'ওমিক্রন' দাপটে এই দ্বিপাক্ষিক সফর পিছিয়ে যেতে পারে। বক্সিং ডে টেস্ট থেকে সফর শুরু হলে আরও ৯ দিন হাতে সময় পাবেন ঋষভ পন্থ- ঋদ্ধিমান সাহারা। 

সেই বোর্ড কর্তা যোগ করেছেন, "দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন ভাইরাস বাড়তে থাকার জন্য সবাই চিন্তিত। তবে দুই দেশের বোর্ড কর্তারা সিরিজ আয়োজনের ব্যাপারে আলোচনা করছে। ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট থেকে টেস্ট সিরিজ শুরু হতে পারে।"        

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)