BCCI AGM: ইডেনে শীতের সন্ধ্যায় Jay Shah একাদশ ১ রানে হারাল Sourav Ganguly দের

জয় শাহ বল হাতে কামাল করেন। 

Updated By: Dec 3, 2021, 10:53 PM IST
BCCI AGM: ইডেনে শীতের সন্ধ্যায় Jay Shah একাদশ ১ রানে হারাল Sourav Ganguly দের
সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম জয় শাহ

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল অর্থাৎ শনিবার বিসিসিআই-এর ৯০তম বার্ষিক সাধারণ সভা অর্থাৎ এজিএম (BCCI AGM)। গতবছর বোর্ডের এই সভা আয়োজিত হয়েছিল বোর্ড সচিব জয় শাহের (Jay Shah) শহর আহমেদাবাদে। এবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) কলকাতায় এই মেগা ইভেন্ট। ভারতীয় ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ বৈঠকের আগে সৌরভের সভাপতি একাদশ (President's XI) ও জয়ের সচিব একাদশ (Secretary's XI) ইডেন গার্ডেন্সে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল। শনির শীতের সন্ধ্যায় ক্রিকেটের নন্দনকাননে এক রানের জন্য সৌরভের দলকে হারতে হল জয়ের টিমের কাছে। 

এদিন জয় শাহ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্দিষ্ট ১৫ ওভারে তাঁরা তিন উইকেট হারিয়ে ১২৮ রান তোলে। সৌরভরা এই রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেছিল। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya) ও বিজয় পাটিল (Vijay Patil) ওপেন করতে নামেন। তাঁরা ৫০ রানে অপরাজিত থাকেন। কিন্তু জোড়া রান আউট খেলার মোড় ঘুরিয়ে দেয়। ডালমিয়াকে মিঠুন মানহাস (Mithun Manhas) ও পাটিলকে জয়দেব শাহ (Jaydev Shah) ফিরিয়ে দেন। 

আরও পড়ুন: Mumbai Test: আউট নাকি নট আউট? Virat Kohli র এলবিডব্লিউ নিয়ে চলছে মহাবিতর্ক!

জয় শাহ বল হাতে কামাল করেন। তাঁর স্পিনের ঘূর্ণিতে সৌরভের দলের মিডল অর্ডারের তিন উইকেট চলে যায়। এক ওভারেই জোড়া উইকেট তুলে নেন জয়। যদিও দেবজিত সাইকিয়া ও সৌরভ একটা যুগলবন্দি তৈরি করেছিলেন। কিন্তু শাহ ফিরিয়ে দেন সাইকিয়াকে। সৌরভ ৩৫ রানে অবসৃত হন। শেষ দুই ওভারে তাঁর দলের জয়ের জন্য ১৪ রান প্রয়োজন ছিল। কিন্তু সঞ্জয় বর্মা (অপরাজিত ৮) ও রিয়াজ রাজাক (অপরাজিত ৫) ১৩ রান তুলতে সমর্থ হন। তবে ইডেনে ফের একবার মহম্মদ আজহারউদ্দিনের ব্যাটিং নস্ট্যালজিক করে দিয়েছিল। পাশাপাশি সৌরভকেও দীর্ঘদিন বাদে ক্রিকেটের জার্সিতে দেখে এক অন্যরকমই অনুভূতি হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)