SC East Bengal: মোহনবাগানে বেঞ্চারিফার সঙ্গে কাজ করা জোসেফ লাল-হলুদে বড় দায়িত্বে

এবার সাপোর্ট স্টাফ টিম আরও শক্তিশালী করল ইস্টবেঙ্গল।

Updated By: Sep 25, 2021, 05:56 PM IST
SC East Bengal: মোহনবাগানে বেঞ্চারিফার সঙ্গে কাজ করা জোসেফ লাল-হলুদে বড় দায়িত্বে
জোসেফ রোনাল্ড

নিজস্ব প্রতিবেদন: একের পর এক ফুটবলার তুলে আসন্ন আইএসএলের জন্য আগেই দল গুছিয়ে নিয়েছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। বিদেশি কোচ ও বিদেশি সহকারি কোচও নেওয়া হয়ে গিয়েছে লাল-হলুদ ক্লাবের। এবার সাপোর্ট স্টাফ টিম আরও শক্তিশালী করল লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাব।

শনিবার হেড অফ স্পোর্টস সায়েন্সের পদে জোসেফ রোনাল্ডকে (Joseph Ronald D’Angelus) নিয়ে আসল ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলে আসার আগে জোসেফ ছিলেন ভুটান ফুটবল ফেডারেশনের স্পোর্টস সায়েন্সের মাথায়। ইস্টবেঙ্গলে ৪৮ বছরের মালয়েশিয়ান ফিজিওথেরাপি ও অ্যানালাইসিস দফতরেরও মাথায় থাকছেন। ২০১২ সালে জোসেফ ছিলেন মোহনবাগানের ফিটনেস কোচ। মালয়েশিয়ার পিজে সিটি এফসি, নেগেরি সেমবিলান এফএ-র, হানথারওয়ার্ডি ইউনাইটেড এফসি-র মতো ক্লাবের সঙ্গেও কাজ করেছেন। 

আরও পড়ুন: SC East Bengal: সহকারি কোচ বেছে নিল ইস্টবেঙ্গল, এবারও রিয়াল মাদ্রিদ কানেকশন!

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে জোসেফ বলেন, "এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুশি হয়েছি। এই ক্লাবের বিরাট ইতিহাস রয়েছে। নিজেকেও উন্নত করতে পারব। আমি বিশ্বাস করি অ্যাথলিটদের তাদের কমফোর্ট জোন থেকে বার করে আনতে হবে। তবেই তারা শারীরিক ভাবে অন্য একটা ধাপে যেতে পারবে। আমার রিহ্যাব ও প্লেয়ারদের চোট সারানোর ক্ষেত্রে ভিন্ন পদ্ধতি রয়েছে।"

গতকাল ইস্টবেঙ্গল ম্যানুয়েল 'মানোলো' দিয়াজের (Manuel ‘Manolo’ Diaz) সহকারিকে বেছে নেয়। করে ইস্টবেঙ্গল নিয়ে আসল অ্যানহেল পুয়েবলা গার্সিয়াকে (Ángel Puebla Garcia)। যিনি স্ট্রেন্থ অ্যান্ড ফিটনেস কোচ হিসাবেও দায়িত্ব সামলাবেন লাল-হলুদ ব্রিগেডের। গার্সিয়া ইস্টবেঙ্গলে আসলেও কিংবদন্তি ফুটবলার রেনেডি সিং কিন্তু সহকারি হিসাবেই থাকছেন দিয়াজের। রবি ফাউলারের দলেও ছিলেন রেনেডি। আগামী ২১ নভেম্বর জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ইস্টবেঙ্গলের আইএসএল অভিযান শুরু। খেলা হবে তিলক ময়দানে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)