কলকাতা লিগ না খেললে শাস্তির মুখে পড়বে SC East Bengal, হতে পারে অবনমন: IFA সচিব

আইএফের বৈঠকে এটিকে মোহনবাগান, মহমেডান স্পোর্টিংসহ ১৩ দলের প্রতিনিধিরা উপস্থিত থাকলেও এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে কেউ আসেননি মিটিংয়ে।

Updated By: Jul 12, 2021, 10:38 PM IST
কলকাতা লিগ না খেললে শাস্তির মুখে পড়বে SC East Bengal, হতে পারে অবনমন: IFA সচিব

নিজস্ব প্রতিবেদন - অগস্টে শুরু হচ্ছে কলকাতা লিগ। তার আগে সোমবার আইএফএ অফিসে বেশ কিছু গুরুত্বপূর্ণ  বিষয়ে আলোচনায় বসেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জী ও ১৩টি দলের প্রতিনিধিরা। তবে এটিকে মোহনবাগান, মহমেডান স্পোর্টিংসহ ১৩ দলের প্রতিনিধিরা মিটিংয়ে উপস্থিত থাকলেও এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে কেউ আসেননি মিটিংয়ে।

আইএফএ সচিব জয়দীপ মুখার্জী বলেন এসসি ইস্টবেঙ্গল যদি কলকাতা লিগ না খেলে সেক্ষেত্রে নিয়ম অনুযায়ী তাদের অবনমন করানোর কথা কিন্তু করোনা আবহে সব ডিভিশনের ম্যাচ করা যাবে কিনা তা নিয়েই প্রশ্নচিহ্ন। ইস্টবেঙ্গল না খেললে তাদের শাস্তি পেতে হতে পারে তবে তা কি সেটা এখনও নিশ্চিত করে বলতে পারেননি আইএফএ সচিব। তবে ইস্টবেঙ্গলের জন্য খুব বেশি হলে আর এক সপ্তাহ অপেক্ষা করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন - Euro cup-এ পরাজয়ের জের! মাঠের বাইরে Italian-দের আক্রমণ ইংরেজদের

‘‘প্যানডেমিকের জন্য অবনমন হবে কিনা তা নিয়ে আলোচনা চলছে। আমরা ক্লাবগুলিকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছি যে আশা করা হচ্ছে সব ক্লাব খেলবে। ব্যক্তিগত কারণে এসসি ইস্টবেঙ্গল আশতে পারবে না বলে জানায়। এক সপ্তাহের মধ্যেই আমরা চূড়ান্ত আলোচনা করে খেলা ঘোষণা করে দেব। কোনো ক্লাব যদি না খেলে তাহলে শাস্তির মুখে পড়তে হবে। নিয়ম অনুযায়ী অবনমন হওয়ার সম্ভাবনা,’’ মন্তব্য করেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জী।  

দুটি গ্রুপে ১৪টি দলকে ভাগ করা হয়েছে। মহমেডান ও এসসি ইস্টবেঙ্গল একই গ্রুপে রয়েছে। অপর গ্রুপে রয়েছে এটিকে মোহনবাগান। এটিকে মোহনবাগানের তরফে উপস্থিত ছিলেন বিনয় চোপড়া ও মহমেডানের তরফে হাজির ছিলেন মহম্মদ কামারুদ্দিন।