কেন বাদ করুণ? এ বার প্রশ্ন তুললেন ভাজ্জি

কীসের ভিত্তিতে দল বাছা হচ্ছে তা বুঝতে বেশ বেগ পেতে হচ্ছে আমাকে। কাউকে সাফল্য পাওয়ার জন্য অনেক বেশি সুযোগ দেওয়া হয় ...

Updated By: Oct 3, 2018, 09:35 AM IST
কেন বাদ করুণ? এ বার প্রশ্ন তুললেন ভাজ্জি

নিজস্ব প্রতিবেদন :  টেস্টে ত্রিশতরানের মালিক করুণ নায়ারকে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিরুদ্ধে টানা ৬ টি টেস্টে বসিয়ে রাখার পরেও দেশের মাটিতে ওয়েস্চট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল থেকে বাদ দেওয়া নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকেই। এ বার সেই তালিকায় চলে এলেন হরভজন সিংও। কীসের ভিত্তিকে ভারতীয় দল বাছাই করা হচ্ছে, তা বুঝে উঠতে পারছেন না ভাজ্জি।

মঙ্গলবার সংবাদসংস্থাকে ভাজ্জি বলেন, "এই রহস্যের সমাধান হওয়া দরকার। তিন মাস ধরে মাঠের বাইরে বসে থাকার পরে একটা ছেলে কী করে পরের সিরিজে দলে থাকার অযোগ্য হয়ে গেল, সেটাই তো বোঝা যাচ্ছে না।" এমএসকে প্রসাদের নেতৃত্বে বর্তমান নির্বাচক কমিটির দল বাছাই নিয়ে প্রশ্ন তুলে দিলেন তারকা স্পিনার। তাঁর মতে, "বিশ্বাস করুন, কীসের ভিত্তিতে দল বাছা হচ্ছে তা বুঝতে বেশ বেগ পেতে হচ্ছে আমাকে। কাউকে সাফল্য পাওয়ার জন্য অনেক বেশি সুযোগ দেওয়া হয়, আবার কাউকে সুযোগ না দিয়েই ব্যর্থ বলে দেওয়া হয়।"

আরও বিস্ফোরক প্রশ্ন তোলেন হরভজন সিং। টিম ম্যানেজমেন্ট ও জাতীয় নির্বাচকদের মধ্যে আদৌ কোনও বোঝাপড়া আছে কি না, সেই প্রশ্ন তুলে তিনি বলেন, "নির্বাচকেরা তাকে দলে রাখা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট টানা পাঁচটি টেস্টে করুণকে প্রথম দলে সুযোগ দিল না। এর মানে হল ওর(করুণ নায়ার)ওপর কোনও আস্থা নেই টিম ম্যানেজমেন্টের। আমার প্রশ্ন হল, ইংল্যান্ড সিরিজের দলে করুণকে রাখার সময় কি অধিনায়কের সঙ্গে ওর ব্যাপারে কথা বলে নিয়েছিলেন নির্বাচকরা? যদি তা না হয়, তা হলে কি তারা টিম ম্যানেজমেন্টের পছন্দের দল নিয়ে আদৌ ঠিকমতো ভেবেছিলেন তো?" অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে এই বিষযগুলো শুধরে নেওয়া উচিত বলে মনে করেন হরভজন।

.