২ বছরের চুক্তিতে Sergio Ramos এলেন Paris Saint-Germain এ খেলতে

 ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ব়্যামোস।

Updated By: Jul 8, 2021, 06:32 PM IST
২ বছরের চুক্তিতে Sergio Ramos এলেন Paris Saint-Germain এ খেলতে

নিজস্ব প্রতিবেদন: স্পেন ছেড়ে এবার ফ্রান্সে সের্জিও ব়্যামোস (Sergio Ramos)। দু'বছরের চুক্তিতে এই প্রজন্মের অন্যতম সেরা ডিফেন্ডার যোগ দিলেন ইউরোপের বিখ্যাত ক্লাব প্যারিস সাঁ জাঁ-তে (Paris Saint-Germain)। এমবাপে (Mbappe), নেইমারের (Neymar) মতো দুর্দান্ত ফুটবলারদের পাশে খেলবেন ব়্যামোস। রিয়াল মাদ্রিদের (Real Madrid) সঙ্গে দীর্ঘ ১৬ বছরের সম্পর্ক শেষ করে ব়্যামোস এলেন প্যারিসে। 

টুইটারে প্যারিস সাঁ জাঁ-র জার্সি হাতে নিয়ে ছবি টুইট করেন ব়্যামোস। তিনি বলেছেন, “আমার জীবনের এটা বড় পরিবর্তন। একটা নতুন চ্যালেঞ্জ নিয়েছি। এই দিনটা কখনও ভুলব না। অসাধারণ কিছু প্লেয়ার আছে এই দলে। এই ক্লাবের উচ্চাকাঙ্খী প্রজেক্টের অঙ্গ হতে পারাটা আমার কাছে গর্বের।"প্যারিস সাঁ জাঁ-র সিইও নাসের আল-খেলাইফি বলছেন, “আমরা আজ এই প্রজন্মের অন্যতম সেরা প্লেয়ারকে স্বাগত জানাচ্ছি ক্লাবে। আমরা আনন্দিত যে ব়্যামোসে আমাদের ক্লাবে খেলবে। ব়্যামোসে একজন কমপ্লিট ফুটবলার। ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডার। একজন দুরন্ত প্রতিদ্বন্দ্বী ও প্রকৃত নেতা ও পেশাদার। ওর অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে। আমি ওকে প্যারিসের জার্সিতে দেখার জন্য মুখিয়ে আছি। আমি নিশ্চিত সমর্থকরা ব়্যামোসের জন্য দুর্দান্ত ভাবে ওকে স্বাগতম জানাবে।"  

আরও পড়ুন: Copa America 2021: ফাইনালে Brazil vs Argentina, ফুটবলের এই চিরন্তন লড়াইয়ে কে এগিয়ে?

ব়্যামোস ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত রিয়ালের ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব সামলেছেন। সাদা জার্সিতে কেরিয়ারে চারবার চ্যাম্পিয়ন্স লিগ ও পাঁচবার লা লিগা জিতেছেন তিনি। রিয়ালের ইতিহাসে তাঁর নাম খোদাই করা থাকবে। আন্তর্জাতিক পর্যায়েও ব়্যামোসের বায়োডেটা দুর্দান্ত। চলতি ইউরো কাপে লুইস এনরিকে তাঁকে বাদ দিয়ে দল করলেও, ব়্যামোসের ঝুলিতে কিন্তু জোড়া ইউরো কাপ (২০০৮, ২০১২) আছে। বিশ্ববন্দিত ডিফেন্ডার ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)