দ্য হান্ড্রেডেও দল কিনতে আগ্রহী শাহরুখ খান!

ইতিমধ্যেই বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খান আইপিএল এবং ক্যারিবিয়ান ক্রিকেট লিগে একটি করে দল কিনেছেন।

Updated By: May 6, 2020, 05:25 PM IST
দ্য হান্ড্রেডেও দল কিনতে আগ্রহী শাহরুখ খান!

নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় আইপিএল আপাতত স্থগিত। চলতি বছরে আইপিএল হবে কিনা তা নিয়ে কোন আশার বাণী শোনাতে পারে নি ভারতীয় ক্রিকেট বোর্ড। এই পরিস্থিতিতে ফ্র্যাঞ্চইজি ক্রিকেটে আরও একটি নতুন দল কিনতে চলছে কেকেআর-এর কর্ণধার বলিউড তারকা শাহরুখ খান। ইতিমধ্যেই বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খান আইপিএল এবং ক্যারিবিয়ান ক্রিকেট লিগে একটি করে দল কিনেছেন। এবার আরও একটি ক্রিকেট দল কিনতে চলেছেন তিনি।

এবার ইংল্যান্ডে ফ্র্যাঞ্চইজি দল কিনতে চলেছেন শাহরুখ খান। তিনি বিনিয়োগ করতে চলেছেন ইসিবি অর্থাৎ  ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের নতুন টুর্নামেন্ট দ্য হান্ড্রেড-এ। এই টুর্নামেন্টের একটি দল কেনার আগ্রহ দেখিয়েছেন বলিউডের তারকা। ২০২০ সালের জুলাই মাস থেকে এই টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য এই টুর্নামেন্টটিও অনিদিষ্টকালের জন্য পিছিয়ে গেছে। ইংল্যান্ডে এই বছরেই প্রথম শুরু হওয়ার কথা ছিল দ্য হান্ড্রেড-এর। কিন্তু লিগের ঢাকে কাঠি পড়ার আগেই করোনার থাবা। আপাতত স্থগিত হলেও লিগ শুরু করার ব্যাপারে ইসিবি সমস্ত ব্যবস্থা তৈরি রাখছে।

ইংল্যান্ডের এই লিগে মোট আটটি দল খেলবে। হোম-অ্যাওয়ে পদ্ধতিতে খেলা হবে। লিগ ম্যাচের পর প্লে-অফ হবে। প্রতি ম্যাচেই একশোটি করে বল খেলা হবে। দশ বলের পর ক্রিকেটাররা নিজেদের এন্ড বদলাবেন। ইংল্যান্ডে অভিনেতা শাহরুখ খানের দারুন জনপ্রিয়তা আছে। আর সেই জনপ্রিয়তাকে ব্যবসার কাজে লাগাতে চান তিনি। অভিনয়ের পাশাপাশি ক্রিকেট মাঠেও তাঁর উপস্থিতি দর্শকদের আনন্দ দেয়। কারণ আইপিএলে দেখা গেছে মাঠে উপস্থিত থেকে দর্শকদের সঙ্গে মিশে গিয়ে শাহরুখ খান প্রমান করে দিয়েছেন কেকেআর তাঁর নয়, বাংলার দল। একইভাবে সফল ক্যারিবিয়ান লিগেও। সেই সমীকরণেই শাহরুখ খান এগোতে চাইছেন ইসিবি আয়োজিত দ্য হান্ড্রেড লিগেও।

আরও পড়ুন - করোনার ধাক্কায় এবার স্থগিত হয়ে গেল অক্টোবরে অস্ট্রেলিয়ায় ইনডোর ক্রিকেট বিশ্বকাপ