Pakistan: রিজওয়ানরা মালপত্র তুলছেন ট্রাকে! ভাইরাল ছবির আসল গল্পটা জানেন?

Shaheen Afridi opens up on viral picture of Pakistan cricketers loading luggage by themselves: রিজওয়ানরা নিজেদের মালপত্র তুলছেন নিজেরাই তুলছেন ট্রাকে! বিদেশের মাটিতে কেন এই অভিজ্ঞতা হল তাঁদের!  

Updated By: Dec 3, 2023, 07:45 PM IST
Pakistan: রিজওয়ানরা মালপত্র তুলছেন ট্রাকে! ভাইরাল ছবির আসল গল্পটা জানেন?
ভাইরাল ছবি তুলে দিয়েছে ঝড়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের ব্য়র্থতা (CWC23) ভুলে, পাকিস্তানের (Pakistan) ফোকাস এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন তিন ম্য়াচের টেস্ট সিরিজে (Pakistan tour of Australia, 2023-24)। ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট পারথে। কিন্তু তার আগে পাকিস্তান গা ঘামাবে প্রস্ত্তি ম্য়াচ খেলে। ক্য়ানবেরার মানুকা ওভালে শান মাসুদরা প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে চারদিনের ওয়ার্ম-আপ ম্য়াচ খেলবে। পাক দল ইতিমধ্য়েই পৌঁছে গিয়েছে ক্য়াঙারুর দেশে। সিডনি বিমানবন্দরে পা রেখেই পাক ক্রিকেটারদের একটি ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মহম্মদ রিজওয়ানরা নিজেদের মালপত্র নিজেরাই হাতে করে কন্টেনার ট্রাকে তুলছেন। কেউ ডাফল ব্য়াগ তুলছেন তো কেউ ট্রলি। 

আরও পড়ুন: EXPLAINED: নিয়োগের ২৪ ঘণ্টার মধ্য়েই বরখাস্ত! চরম কুকীর্তিই কি কাল হল সলমানের?

এখন প্রশ্ন কেন রিজওয়ানরা নিজে হাতে মালপত্র তুলছেন ট্রাকে! এর উত্তর শাহিন শাহ আফ্রিদি দিয়েছেন। তিনি বলেন, 'বিমানবন্দরের মাত্র দু'জন ছিলেন আমাদের সাহায্য় করার জন্য়। আর আমাদের হাতে মাত্র ৩০ মিনিট ছিল পরের বিমান ধরার জন্য়। আমরা দ্রুত মালপত্র তোলার ব্য়াপারটা সেরে নিতে চেয়েছিলাম। একে অপরকে সাহায্য় করি সময় বাঁচানোর জন্য়। দেখুন একটা দল পরিবারের মতো। পরিবারের সদস্য়রা একে অপরকে সাহায্য করেছে।' পাকিস্তান অস্ট্রেলিয়ার মাটিতে কখনও টেস্ট জেতেনি। সেই ১৯৯৯ থেকে ১৪ টেস্ট খেলা হয়ে গিয়েছে মেন ইন গ্রিনের। কিন্তু জয়ের মুখ দেখা হয়নি ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশের।
 
বিশ্বকাপে নয় ম্য়াচের মধ্য়ে পাঁচ ম্য়াচই হেরেছে পাকিস্তান। পয়েন্ট টেবলে পাঁচে শেষ করেই বাবর আজমদের বিশ্বকাপের বিদায়ঘণ্টা বেজেছিল। এই নিয়ে টানা তিনটি বিশ্বকাপের শেষ চারে যাওয়া  হয়নি ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশের। বিশ্বকাপ ভরাডুবির পরেই পরপর বড় ধাক্কা খেয়েছিল পাকিস্তান। তারকা প্রোটিয়া পেসার মর্নি মর্কেল জানিয়ে দিয়েছেন যে, তিনি আর শাহিন শাহ আফ্রিদিদের তালিম দেবেন না। পাকিস্তানের বোলিং কোচের পদ থেকে ইস্তফা দেন তিনি। এরপর বাবর দেশে ফিরে ছেড়ে দেন অধিনায়কত্ব। আগেই জানা গিয়েছিল যে, পাকিস্তান দেশে ফেরার পরেই হয়তো বাবর চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলবেন। আর বাস্তবে ঘটল সেটাই। কোনও ফরম্য়াটেই বাবর আর নেতৃত্ব দেবেন না। পাকিস্তানে বাবর যুগের অবসান হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই জোড়া অধিনায়কের আবির্ভাব ঘটল। পাকিস্তান শাহিন শাহ আফ্রিদিকে দিল টি-২০ ফরম্য়াটের দায়িত্ব। শাহিন যে অধিনায়ক হবেন, তাও নিশ্চিতই ছিল একপ্রকার। টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার জন্য় শান মাসুদকে বেছে নিয়েছে পাক ক্রিকেট বোর্ড। যদিও পাকিস্তান ওয়ানডে অধিনায়ক হিসেবে কাউকে বেছে নেয়নি। কারণ পাকিস্তানের সামনে আপাতত কোনও ওয়ানডে নেই। 

আরও পড়ুন: IPL 2024 Auction: দুবাইয়ে দরদাম, কার হাতে এখন কত টাকা? রইল ঐতিহাসিক নিলামের সব আপডেট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.