Shikhar Dhawan | Rohit Sharma: কৃতিত্বের সিংহভাগ বন্ধুরই! ধাওয়ানের স্মৃতিচারণায় রোহিত, চোখ ভেজাবে কথামালা

Shikhar Dhawan Give Credit to Rohit Sharma for a Lot of his Best Performances: শিখর ধাওয়ানের স্মৃতিচারণায় রোহিত শর্মা। গব্বর তাঁর সাফল্যের সিংহভাগ কৃতিত্বই দিচ্ছেন রোহিতকে।

Updated By: Jan 16, 2024, 08:20 PM IST
Shikhar Dhawan | Rohit Sharma: কৃতিত্বের সিংহভাগ বন্ধুরই! ধাওয়ানের স্মৃতিচারণায় রোহিত, চোখ ভেজাবে কথামালা
শিখরের স্মৃতিচারণায় রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রোহিত শর্মার (Rohit Sharma)। তার ঠিক তিন বছর পর ভারতীয় দলে আসেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ভারতেরই নন, এই প্রজন্মের অন্যতম সেরা ওপেনিং জুটি তাঁরা। ২০১৩ সালে তাঁদের ক্রিকেট শাসন শুরু হয়েছিল টপ-অর্ডারে। একসঙ্গে ৫০ ওভারের আন্তর্জাতিক ফরম্য়াটে ৫১৪৮ রান করেছেন তাঁরা। ভারতকে জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফিও। বিপক্ষের কাছে ত্রাসের সঞ্চার তৈরি করেছিল ধাওয়ান-রোহিত জুটি। ভারতের হয়ে বড় রানের মঞ্চ গড়ে দেওয়াটাকে করে ফেলেছিলেন জলভাতের মতোই সহজ। আজ ধাওয়ান ভারতীয় দলে ব্রাত্য়। কিন্তু রোহিত তিন ফরম্য়াটেই নেতা। অভিন্ন হৃদয়ের বন্ধুতায় জুড়ে আছেন তাঁরা। ধাওয়ান অকপটে জানালেন যে, তাঁর ভালোটার ভাগিদার শুধুমাত্র হিটম্য়ানই।

আরও পড়ুন: Mohammed Shami: 'কেউ ছেড়ে গেলে কিস্যু যায় আসে না'! বিস্ফোরক শামির নিশানায় কে?

ধাওয়ান এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দেওয়া সাক্ষাৎকারে, তাঁর সঙ্গে রোহিতের যুগলবন্দি নিয়ে কথা বলেছেন। স্মৃতিচারণায় ফিরেছেন তাঁদের খেলা সেরা ইনিংসেও। ধাওয়ান বলেন,'রোহিতের সঙ্গে আমার যুগলবন্দির কথা বললেই বলতে হবে, ওর আমাকে যে ভাবে সাপোর্ট করেছে। টপ অর্ডারে আমরা ভারতের হয়ে দারুণ একটা শুরু করতাম। বড় রান করা হোক বা রান তাড়া করা, একটা মঞ্চ গড়ে দিতে পারতাম। আমার বহু সেরা পারফরম্য়ান্সের জন্য় অবশ্যই কৃতিত্ব প্রাপ্য রোহিতের। রোহিত অন্য় প্রান্তে থাকলে একটা স্বাচ্ছন্দ্য় বোধ করতাম। ও আশ্বস্ত করত আমাকে। ২০১৯ সালে মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ওয়ানডে ম্য়াচ খেলছিলাম। আমার-রোহিতের ওপেনিং পার্টনারশিপে ১৯৩ রান স্কোরবোর্ডে উঠেছিল। আমার মনে হয় ওটাই আমাদের সেরা ইনিংস। এরপর রাখব ২০১৮ এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে আমাদের ইনিংসটা। প্রথম উইকেটে ২১০ রান তুলেছিলাম আমরা।'
 
২০২১ সালে শেষবার ধাওয়ান খেলেছেন নীল জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে। আর ওদিকে ২০১৮ সালে অন্তিম টেস্ট খেলেছেন তিনি। ধাওয়ান নিয়মিত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যান। একটা রুটিনের মধ্যে নিজেকে রাখেন। ভবিষ্যতের কথা তিনি সেঅর্থে ভাবেন না। জাতীয় দলে না খেলেলও, আইপিএলে তিনি নিয়মিত। গতবছর এশিয়ান গেমসের দল ঘোষণার দিন ধাওয়ানের কথা এক সাংবাদিক জিজ্ঞাসা করেছিলেন অজিত আগরকরকে। জাতীয় দলের প্রধান নির্বাচক বলেছিলেন, ''দেখুন, রোহিত কিন্তু খারাপ প্লেয়ার নয়। শুভমনেরও বছরটা অসাধারণ কেটেছে। ওদিকে ঈশান কিশানও রয়েছে। শিখর ভারতের হয়ে অনবদ্য খেলেছে। এই মুহর্তে এই তিনজন ক্রিকেটার খুব ভালো খেলছে। ১৫ জনকে বেছে নিলে দুর্ভাগ্যজনক ভাবে একজনকে বসতেই হবে। এই মুহূর্তে রোহিত-শুভমন-ঈশানই আমাদের পছন্দের তিন ওপেনার।' ধাওয়ান আদৌ জাতীয় দলে প্রত্যাবর্তন করবেন কি না, তা নিয়ে রীতিমতো সন্দেহ রয়েছে। হয়তো আর ফিরবেন না বললেও, খুব একটা ভুল বলা হবে না।

আরও পড়ুন: Prakhar Chaturvedi | Yuvraj Singh: যুবির ২৪ বছরের রেকর্ড ভেঙেছেন তরুণ, কিংবদন্তির থেকে পেলেন দারুণ উপহার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)
 

.