শ্রীলঙ্কা সফরে ভারতকে নেতৃত্ব দেবেন তিনি, অধিনায়কত্বের অনুভূতি ভাগ করে নিলেন Shikhar Dhawan

করোনায় ভেস্তে যাওয়া আইপিএলের প্রথম পর্বে ধাওয়ান ছিলেন আগুনে ফর্মে। 

Updated By: Jun 11, 2021, 05:24 PM IST
শ্রীলঙ্কা সফরে ভারতকে নেতৃত্ব দেবেন তিনি, অধিনায়কত্বের অনুভূতি ভাগ করে নিলেন Shikhar Dhawan

নিজস্ব প্রতিনিধি: জুলাই মাসে সীমিত ওভারের ক্রিকেট খেলতে শ্রীলঙ্কা উড়ে যাচ্ছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ২০ সদস্যের দল বেছে নিয়েছে বিসিসিআই। পূর্ব প্রত্যাশা মতোই দ্বীপরাষ্ট্রে ভারতীয় দলের ক্যাপ্টেনসির দায়িত্ব সামলাতে চলেছেন দেশের অভিজ্ঞ ও সিনিয়র ক্রিকেটার শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। তিনি ডেপুটি হিসেবে পাচ্ছেন পেসার ভুবনেশ্বর কুমারকে (Bhuvneshwar Kumar)।  

এই প্রথমবার ধাওয়ান দেশের হয়ে অধিনায়কত্ব করবেন। ইনস্টাগ্রামে অধিনায়কত্বের অনুভূতি ভাগ করে নিলেন গব্বর। নিজের একটি ছবি শেয়ার করে তারকা ব্যাটসম্যান লিখেছেন, "দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি ধন্য। শুভেচ্ছার জন্য সকলকে অনেক ধন্যবাদ।" সীমিত ওভারের ক্রিকেটে ধাওয়ান দেশের জার্সিতে ধারাবাহিক ভাবে পারফর্ম করে আসছেন। ১৪২টি ওয়ানডে ও ৬৪টি টি-২০ ম্যাচে তিনি ৭৫০০-র ওপর রান করেছেন। করোনায় ভেস্তে যাওয়া আইপিএলের প্রথম পর্বে ধাওয়ান ছিলেন আগুনে ফর্মে। দিল্লি ক্যাপিটালসের হয়ে ৮ ম্যাচে ৩৮০ রান করেছিলেন তিনি। ধাওয়ানের গড় ছিল ৫৪.২৮। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩৪.২৭। অরেঞ্জ ক্যাপ পরে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে ছিলেন তিনি।

আরও পড়ুন: চূড়ান্ত ব্যস্ততার মধ্যেও Sourav গিয়েছিলেন তাঁর বিয়েতে, আজও কৃতজ্ঞ চির প্রতিদ্বন্দ্বী দেশের ক্রিকেটার

শ্রীলঙ্কা সফরে ভারতের দল (ওয়ানডে এবং টি-২০): শিখর ধাওয়ান (Shikhar Dhawan),  ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), পৃথ্বী শ (Prithvi Shaw),  দেবদূত পাড্ডিকল (Devdutt Padikkal), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), মণীশ পাণ্ডে (Manish Pandey), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), নীতিশ রানা (Nitish Rana), ঈশান কিশান (Ishan Kishan), সঞ্জু স্যামসন (Sanju Samson) যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal), রাহুল চাহার (Rahul Chahar), কৃষ্ণাপ্পা গোথাম (K Gowtham), ক্রুনাল পাণ্ডিয়া (Krunal Pandya), কুলদীপ যাদব (Kuldeep Yadav), বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy), দীপক চাহার (Deepak Chahar), নবদীপ সাইনি (Navdeep Saini), ও চেতন সাকারিয়া (Chetan Sakariya)। ঈশান কিশান ও সঞ্জু স্যামসন যাচ্ছেন উইকেটকিপার হিসেবে। নেট বোলার: ঈশান পোড়েল (Ishan Porel), সন্দীপ ওয়ারিয়র (Sandeep Warrier), অর্শদীপ সিং (Arshdeep Singh), সাই কিশোর (Sai Kishore), সিমারজিত সিং (Simarjeet Singh)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.