Pakistan: পাকিস্তানের লজ্জার হার! ক্ষোভে ফুঁসছেন আখতার-আফ্রিদি, দল ও পদ নির্বাচন নিয়ে প্রশ্ন আমিরের

জিম্বাবোয়ের কাছে লজ্জার হার পাকিস্তানের। বাবর আজমদের এই পারফরম্যান্স মেনে নিতে পারছেন না সেই দেশের প্রাক্তন মহারথীরা। মহারথীরা। ট্যুইটারে ক্ষোভ উগরে দিলেন শোয়েব আখতার (Shoaib Akhtar) শাহিদ আফ্রিদি (Shahid Afridi) ও ওয়াসিম আক্রমরা (Wasim Akram)

Updated By: Oct 27, 2022, 09:38 PM IST
Pakistan: পাকিস্তানের লজ্জার হার! ক্ষোভে ফুঁসছেন আখতার-আফ্রিদি, দল ও পদ নির্বাচন নিয়ে প্রশ্ন আমিরের
ব্যাক-টু-ব্যাক হার ভারতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের পর জিম্বাবোয়ের বিরুদ্ধেও হার। টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ব্যাক-টু-ব্যাক ম্যাচ খোয়াল পাকিস্তান (Pakistan) বৃহস্পতিবার পারথে ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশ মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ের (Pakistan vs Zimbabwe, T20 World Cup 2022)। জিম্বাবোয়ের করা মাত্র ১৩০ রানও তাড়া করতে পারল না 'মেন ইন গ্রিন'! শেষ ৬ বলের থ্রিলারে পাকিস্তান হারল ১ রানে। ক্রেইগ এরভিনের (Craig Ervine) দলের কাছে হারের পর বাবর আজমদের (Babar Azam) ধুয়ে দিলেন পাকিস্তানের প্রাক্তন মহারথীরা। ট্যুইটারে ক্ষোভে উগরে দিলেন শোয়েব আখতার (Shoaib Akhtar) শাহিদ আফ্রিদি (Shahid Afridi) ও ওয়াসিম আক্রমরা (Wasim Akram)

আখতার একটি বাক্যেই তাঁর হতাশা ব্য়ক্ত করলেন। তিনি লিখলেন, 'এটা অত্যন্ত বিব্রতকর। খুব ভদ্র ভাবে বললে!'আফ্রিদি করলেন লম্বা ট্যুইট। তিনি লিখলেন, 'আমি এই ফলাফল মোটেই হতাশাজনক বলব না। যারা ম্যাচ দেখেছে, তারা জানে জিম্বাবোয়ে প্রথম বল থেকেই দারুণ ক্রিকেট খেলেছে। দেখিয়েছে ওরকম ব্যাটিং পিচেও কী করে অত অল্প রান ধরে রেখে জেতা যায়। জিম্বাবোয়ে ক্রিকেটকে আমার শুভেচ্ছা। ওরা দেখিয়েছে প্যাশন ও কঠোর পরিশ্রম। আক্রম ব্যবহার করলেন তিনটি শব্দ। তিনি লিখলেন, 'আমি চমকে গিয়েছি।'

আরও পড়ুন: PAK vs ZIM | T20 World Cup 2022: ব্যাক-টু-ব্যাক হার পাকিস্তানের! বিশ্বকাপে রক্তচাপ বাড়ল বাবরদের

পাকিস্তানের প্রাক্তন পেসার মহম্মদ আমির প্রশ্ন তুলে দিলেন দল নির্বাচন নিয়ে। তিনি ট্যুইটারে লেখেন, 'আমি প্রথম দিন থেকে বলে আসছি যে, দল নির্বাচন ভুল হয়েছে। এর দায়িত্ব এবার কে নেবে! আমার মনে হয় চেয়ারম্যান ও প্রধান নির্বাচকের পদ পিসিবি-র নিজের বানানো। এগুলো থেকে বেরিয়ে আসার সময় এসেছে।' 

এদিন জিম্বাবোয়ে টস জিতে বাবরদের বোলিংয়ের আমন্ত্রণ জানান। মহম্মদ ওয়াসিমের পেস ও শাহদাব খানের স্পিনের দাপটে জিম্বাবোয়ের ব্যাটাররা কেউ দাঁড়াতে পারেননি ক্রিজে। ব্যতিক্রম বলতে সিন উইলিয়ামস। ২৮ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি। বাকি আর একজনও ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ওয়াসিম চার উইকেট ও শাহদাব নেন তিন উইকেট। জিম্বাবোয়ের এই অল্প রান তাড়া করে পাকিস্তান অনায়াসে জিতে যাবে বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু বাস্তবে চিত্রটা একদম উল্টে গেল। কারণ পাকিস্তানের ব্যাটিংয়ের মূলস্তম্ভ বাবর ও মহম্মদ রিজওয়ান যেদিন ব্যর্থ হন, সেদিন পাকিস্তান আর দিশা খুজে পাঁয় না। তারকা ওপেনিং জুটি পাঁচ ওভারের মধ্যে ফিরে যান স্কোরবোর্ডে মাত্র ২৩ রান যোগ করে। বাবর চার রানে ও রিজওয়ান ১৪ রানে ফিরে যান।

আরও পড়ুন: Babar Azam, PAK vs ZIM: বাবর আজমের এই ক্যাচটাই কি সেরা? তাই তো বলছে সোশ্যাল মিডিয়া

দুই উইকেট পড়ে যাওয়া পাকিস্তান ব্যাটিং লাইন-আপে অক্সিজেনের জোগান দেন মিডল অর্ডার ব্যাটার শান মাসুদ। কিন্তু মাসুদের হাত শক্ত করতে এসে ইফতিকার আহমেদ (৫), শাহদাব খান (১৭) ও হায়দার আলিরা (০) চূড়ান্ত ব্য়র্থ হন। কারণ সিকন্দর রাজা ততক্ষণে ম্যাজিক করতে শুরু করে দেন। ৩৮ বলে ৪৪ রান করে মাসুদ ফেরেন সেই রাজার বলেই। স্টাম্পআউট হন তিনি। তখন পাকিস্তানের স্কোর ৯৪ রানে ৬ উইকেট। জিম্বাবোয়ে কার্যত ম্যাচে আধিপত্য দেখাতে শুরু করে দিয়েছিল। কিন্তু মহম্মদ নাওয়াজ ও মহম্মদ ওয়াসিম শেষ পর্যন্ত লড়াই চালানোর চেষ্টা করেন। শেষ ওভারে পাকিস্তানের জেতার জন্য ১১ রানের প্রয়োজন ছিল। ওয়াসিম ১২ রানে অপরাজিত থাকেন ঠিকই, কিন্তু নওয়াজ ১৮ বলে ২২ রান করে আউট হয়ে যান। শেষ বলে পাকিস্তানের জয়ের জন্য় তিন রান প্রয়োজন ছিল। শাহিন শাহ আফ্রিদি নেমে ২ রান নিতেই সক্ষম হন শেষ পর্যন্ত। জিম্বাবোয়ে ম্যাচ জিতেই পারথ ছাড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.