Shoaib Akhtar: ভারতীয় পেসারদের ব্রিটিশ বধের নীল নকশা ছকে দিলেন শোয়েব আখতার

আইসিসি টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ হারানোর ক্ষতে প্রলেপ দিতে চাইবেন বিরাটরা। 

Updated By: Aug 1, 2021, 10:58 AM IST
Shoaib Akhtar: ভারতীয় পেসারদের ব্রিটিশ বধের নীল নকশা ছকে দিলেন শোয়েব আখতার

নিজস্ব প্রতিবেদন: আগামী বুধবার থেকে শুরু বহু প্রতীক্ষিত ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। ৪ অগাস্ট নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বিরাট কোহলি অ্যান্ড কোং প্রথম টেস্টে মুখোমুখি হবে জো রুটদের। ইংল্যান্ডের পিচে ভারতীয় বোলারদের পারফরম্যান্সের ওপরই সিরিজের ভাগ্য অনেকটা নির্ভর করবে। আর ম্যাচ শুরুর আগে শোয়েব আখতার পরামর্শ দিলেন কোহলির দলের পেসারদের। প্রাক্তন কিংবদন্তি পাক স্পিডস্টার ব্রিটিশ বধের নীল নকশা ছকে দিলেন।

আরও পড়ুন: Tokyo 2020: রক্তাক্ত হয়েও রিংয়ে লড়লেন Satish Kumar, হারলেন বিশ্বের এক নম্বরের কাছে

আখতার বলেন, "ইংরেজ বোলাররা এগিয়ে থাকবে ঠিকই বিশেষত আর্চার (যদিও চোটের জন্য প্রথম দুই টেস্টে নেই আর্চার), অ্যান্ডারসন। আমরা সবাই জানি অ্যান্ডারসম এবং কোহলির ইতিহাস। ঘরের মাঠে খেলছে বলে ইংল্যান্ড অবশ্যই এগিয়ে। অনেকেই মনে করত যে আমি ব্রাউন্সার দিতাম বলে আগ্রাসী ছিলাম। কিন্তু তা একেবারেই না। আমি আগ্রাসী ছিলাম কারণ ঠিক জায়গায় আঘাতটা করতে পারতাম গতির বৈচিত্র্যে। আমি ভারতীয় বোলারদের বলব শুধু এটাই মনে রাখতে যে, ঠিক জায়গায় আঘাত করতে হবে আগ্রাসী মেজাজে আর প্রচুর গতিতে। এর সঙ্গে বোলিংয়ে যেন বৈচিত্র্য থাকে। এটাই সবেচেয়ে গুরুত্বপূর্ণ। একবার আগ্রাসনটা খুঁজে নিয়ে সঠিত লেন্থে বল করে যেতে হবে। এখান থেকে সরলে হবে না।"

আইসিসি টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ হারানোর ক্ষতে প্রলেপ দিতে চাইবেন বিরাটরা। ইংল্যান্ডকে ইংল্যান্ডের মাটিতে হারাতে মরিয়া টিম ইন্ডিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)