একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন শোয়েব মালিক

বিশ্বকাপে ভারতের কাছে হারের পর সমালোচনার শিকার হন শোয়েব মালিক।

Updated By: Jul 6, 2019, 12:02 AM IST
একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন শোয়েব মালিক

নিজস্ব প্রতিবেদন : ইঙ্গিত ছিলই। প্রত্যাশিতভাবেই একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন শোয়েব মালিক। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ শেষ হতেই সাংবাদিক সম্মেলনে শোয়েব জানিয়ে দিলেন, পরিবারের সঙ্গে আরও সময় কাটাতে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ফোকাস করতেই একদিনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা।  

৩৭ বছর বয়সী শোয়েব মালিক গত বছরই জানিয়েছিলেন যে বিশ্বকাপের পরেই তিনি একদিনের ক্রিকেট থেকে অবসর নেবেন। ২০১৯ সালে বিশ্বকাপে পাকিস্তানের হয়ে মাত্র ৩টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন তিনি। করেছেন মাত্র ৮ রান। যার মধ্যে দুটি ম্যাচে শূন্য রানে আউট হন। এমনকি বিশ্বকাপে ভারতের কাছে হারের পর সমালোচনার শিকার হন শোয়েব মালিক। ভারতের বিরুদ্ধে ম্যাচের আগের দিন স্ত্রী সানিয়া মির্জা ও পাকিস্তান দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে সঙ্গে নিয়ে ম্যাঞ্চেস্টারের একটি রেস্তোরাঁয় পার্টি করতে দেখা যায়। পার্টিতে খানা-পিনা হুঁকো সবকিছুরই ব্যবস্থা ছিল। বিশ্বকাপে এমন পারফরম্যান্স! স্বাভাবিকভাবেই শোয়েব মালিকের উপর বেজায় চটে যান পাক সমর্থকরা।

২০১৫ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন তিনি। ১৯৯৯ সালে একদিনের ক্রিকেটে অভিযেক হয় শোয়েব মালিকের। ২৮৭ টি একদিনের ম্যাচে শোয়েব মালিক করেছেন ৭৫৩৪ রান। ৯টি সেঞ্চুরি আর ৪৪টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে। নিয়েছেন ১৫৮টি উইকেট। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে দলে না থাকলেও ম্যাচ শেষে সরফরাজরা শোয়েব মালিককে গার্ড অব অনার দেন।

আরও পড়ুন - ICC World Cup 2019: দুরন্ত শাহিন! বাংলাদেশকে হারিয়েই বিশ্বকাপ শেষ করল সরফরাজের দল

Tags:
.