Shreyas Iyer: দুরন্ত অভিষেকের পরেও দল থেকে বাদ পড়তে পারেন আইয়ার!

আইয়ার ২০১৭ তে দেশের হয়ে ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে অভিষেক করেন। 

Updated By: Nov 29, 2021, 12:07 PM IST
Shreyas Iyer: দুরন্ত অভিষেকের পরেও দল থেকে বাদ পড়তে পারেন আইয়ার!
শ্রেয়স আইয়ার

নিজস্ব প্রতিবেদন: চলতি ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) কানপুর টেস্টে ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে নিয়েছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ১৬ তম ভারতীয় ক্রিকেটার হিসাবে জীবনের অভিষেক টেস্টে শতরান (১০৫) হাঁকিয়ে ছিলেন আইয়ার। এমনকী প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে তিনি জীবনের প্রথম টেস্টে সেঞ্চুরির পর খেলেন ফিফটি প্লাস ইনিংস (৬৫)! কিন্তু আসন্ন মুম্বই টেস্টে আইয়ারকে হয়তো দল থেকে বাদ পড়তে হতে পারে। এমনটাই আশঙ্কা করছেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)।

ভারত-নিউজিল্যান্ড টেস্টের সম্প্রচারকারী চ্যানেলে লক্ষ্মণ বলেন, "মুম্বই টেস্টে দলের এমন একজনকে দরকার যে ভাল ফর্মে আছে। আমার মনে হয়, একটা অলিখিত নিয়ম আছে যেখানে সিনিয়র ক্রিকেটার চোটের জন্য বাইরে গেলে, সে ফিরে এসেই খেলে। এক্ষেত্রে বিরাট কোহলি ফিরছে মুম্বইতে। সিনিয়র প্লেয়ার অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা একেবারেই ফর্মে নেই। তবে রাহানে মুম্বইতে আরও একটি সুযোগ পাবে। আমার মনে হয় না যে, রাহুল দ্রাবিড় বা বিরাট কোহলি রাহানাকে বসাবে। এটা অত্য়ন্ত দুর্ভাগ্যজনক, যে অসাধারণ অভিষেকের পরেও একজনকে বসতে হবে। ভারতীয় দলের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য।"

আরও পড়ুন: Shane Warne: মোটরবাইক দুর্ঘটনায় আহত ওয়ার্ন! কেমন আছেন কিংবদন্তি স্পিনার?

আইয়ার ২০১৭ তে দেশের হয়ে ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে অভিষেক করেন। কিন্তু টেস্ট অভিষেকের জন্য় দীর্ঘদিন অপেক্ষা করতে হল শ্রেয়সকে। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ব্যাটার প্রথম শ্রেণির ক্রিকেটে দুরন্ত পারফর্ম করেছেন। ৫২.১৮ এর গড়ে করেছেন ৪৫৯২ রান। ১২টি শতরান ও ২৩টি অর্ধ-শতরান করেছেন আইয়ার। মূলত কোহলি কানুপর টেস্টে না খেলায় শ্রেয়স প্রথম একাদশে এসেছেন। কিন্তু কোহলি ফিরলে আইয়ারকে যে বসতে হবে, তা একপ্রকার নিশ্চিত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)