Shreyas Iyer: কোহলিকে টপকে অনন্য আন্তর্জাতিক টি-২০ রেকর্ড আগুনে আইয়ারের

আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দেবে আইয়ারের ব্যাট।

Updated By: Feb 28, 2022, 01:52 PM IST
Shreyas Iyer: কোহলিকে টপকে অনন্য আন্তর্জাতিক টি-২০ রেকর্ড আগুনে আইয়ারের
আগুনে ফর্মে ব্যাট করেছেন আইয়ার

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজে ভারতের সবচেয়ে বড় পাওনা শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) ফর্ম। টানা তিন ম্যাচে অপরাজিত অর্ধ-সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) ক্যাপ্টেন। মুম্বইয়ের বছর সাতাশের ব্যাটার রয়েছেন আগুনে ফর্মে। আর কয়েক মাসের মধ্যে ভারত অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে। বলা যেতে পারে আইয়ারের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে টিম ইন্ডিয়া।

গতকাল ধরমশালায় শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজে তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ ছিল ভারতের। দুরন্ত ফর্মে থাকা আইয়ার ৪৫ বলে ঝকঝকে ৭৩ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন। এর আগের দুই ম্যাচে আইয়ার যথাক্রমে ৫৭ ও ৭৪ রান করেন। পরিংসখ্যান বলছে দেশের জার্সিতে ৩ ম্যাচের দ্বি-পাক্ষিক টি-২০ সিরিজে সবচেয়ে বেশি রান করার নিরিখে এখন আইয়ারই পৌঁছে গেলেন শীর্ষে। পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি ও কেএল রাহুলদের।
 
দ্বি-পাক্ষিক টি-২০ সিরিজে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান যাঁদের:

শ্রেয়স আইয়ার ২০৪ (প্রতিপক্ষ শ্রীলঙ্কা, সাল ২০২২)
বিরাট কোহলি ১৯৯ (প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, সাল ২০১৬)
বিরাট কোহলি ১৮৩ (প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, সাল ২০১৯) 
কেএল রাহুল ১৬৪ (প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, সাল ২০১৯) 
রোহিত শর্মা ১৫৯ (প্রতিপক্ষ নিউজিল্যান্ড, সাল ২০২১)
 
ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে ভারতের হয়ে অর্ধ-শতকের হ্যাটট্রিক করার রেকর্ড এর আগে ছিল মাত্র তিন ব্যাটারের। কোহলি, রাহুল ও রোহিতের। সেই ক্লাবের নতুন সদস্য আইয়ার। আন্তর্জাতিক ক্রিকেটে চোখ রাখলে দেখা যাবে যে, আইয়ারের আগে শুধু ডেভিড ওয়ার্নার আছেন। তিনি তিন ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজে ২১৭ রান করেছিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে। সালটা ছিল ২০১৯। ওয়ার্নারের ব্যাট থেকে জোড়া হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি এসেছিল।

আরও পড়ুন: Rohit Sharma ও Team India বিশ্বরেকর্ড করল শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে

আরও পড়ুনINDvsSL: জমকালো প্রত্যাবর্তন করে আবেগপ্রবণ Shreyas Iyer

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.