INDvsSL: জমকালো প্রত্যাবর্তন করে আবেগপ্রবণ Shreyas Iyer

ফের স্বমহিমায় শ্রেয়স আইয়ার। 

Updated By: Feb 27, 2022, 11:07 PM IST
INDvsSL: জমকালো প্রত্যাবর্তন করে আবেগপ্রবণ Shreyas Iyer
শ্রেয়স আইয়ারকে থামানোই যাচ্ছে না। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সদ্য সমাপ্ত সিরিজে শুরু থেকেই ছন্দে ছিলেন শ্রেয়স আইয়ার। সেই ধারা বজায় রেখে এই সিরিজে অর্ধ শতরানের হ্যাটট্রিক সেরে ফেললেন। প্রথম ম্যাচে ২৮ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন তিনি। শনিবার দ্বিতীয় ম্যাচে মাত্র ৪৪ বলে ৭৪ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ ও সিরিজ জিতিয়ে মাঠ ছেড়েছিলেন এই মুম্বইকর। রবিবার ধরমশালা স্টেডিয়ামে শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখালেন এই ডানহাতি। ৪৫ বলে ৭৩ রানে অপরাজিত থেকে এ বার বিপক্ষকে চুনকাম করালেন কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক শ্রেয়স। তাঁর এই বিস্ফোরক ইনিংস ৯টি চার ও ১টি ছয় দিয়ে সাজানো ছিল। ফলে ১৪৬ রান তাড়া করে জিততে একেবারেই বেগ পেতে হয়নি।

তবে এই সিরিজে রান পেলেও গত বছরের চোট এখনও তাঁকে তাড়া করে বেড়াচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে কাঁধে চোট পাওয়ার জন্য তাঁর কেরিয়ারের অনেক ক্ষতি হয়েছে। সেটা স্বীকার করে ম্যাচ ও সিরিজ সেরা শ্রেয়স বললেন, "হ্যাঁ গত একটা বছর অনেক চরাই-উতরাই দেখেছি। চোটের জন্য অনেকটা সময় নষ্ট হয়েছে। তবে এমন চোট সারিয়ে মাঠে ফেরাও কিন্তু সহজ নয়। তাই এমন পারফরম্যান্স আমাকে উদ্বুদ্ধ করে।" 

সদ্য সমাপ্ত সিরিজে ৩ ম্যাচে সর্বাধিক ২০৪ রান করেছিলেন শ্রেয়স। ১৭৪.৩৫ স্ট্রাইকরেট বজায় রেখে করেছেন অর্ধ শতরানের হ্যাটট্রিক। কিন্তু কোন ইনিংস তাঁর মনের সবচেয়ে কাছের? শ্রেয়সের জবাব, "খুব স্বাভাবিক ভাবে তিনটি ইনিংসই আমার কাছে স্পেশাল। তবে সবার উপর যদি বলেন তাহলে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৪৪ বলে ৭৪ রানের ইনিংসকে এগিয়ে রাখব। কারণ সেই ইনিংসের জন্য আমরা সিরিজ জিতেছিলাম।" 

আরও পড়ুন: INDvsSL: অপরাজিত Shreyas-এর অর্ধ শতরানের হ্যাটট্রিক, শ্রীলঙ্কাকেও চুনকাম করল Rohit-এর Team India

আরও পড়ুন: INDvsSL: Shoaib Malik-এর কোন রেকর্ড ভেঙে দিলেন Rohit Sharma? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.