Rohit Sharma ও Team India বিশ্বরেকর্ড করল শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে

রোহিত শর্মা দায়িত্ব নেওয়ার পর থেকেই টিম ইন্ডিয়ার স্বপ্নের সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।

Updated By: Feb 28, 2022, 01:02 PM IST
Rohit Sharma ও Team India বিশ্বরেকর্ড করল শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে
অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রোহিতের টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মা (Rohit Sharma) দায়িত্ব নেওয়ার পর থেকেই দারুণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের পর সীমিত ওভারের দায়িত্ব রোহিতের কাঁধে তুলে দেয় বিসিসিআই। এরপরেই দেশে ফিরে একের পর এক ফুল ফোটান রোহিত। 

নাগাড়ে টি-২০  সিরিজ জয়ের হ্যাটট্রিক করে ফেলল রোহিত অ্যান্ড কোং। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজেও চুনকাম করেছিল টিম ইন্ডিয়া। এ বার শ্রীলঙ্কাকেও হোয়াইটওয়াশ করে ফের নতুন নজির গড়ল রোহিতের ভারত। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে টানা ডজন ম্যাচ জেতা দেশ হিসাবে আফগানিস্তান ও রোমানিয়ার পাশে বসে বিশ্বরেকর্ড করল ভারত।

অন্যদিকে অধিনায়ক হিসাবে রোহিতও করে ফেলেছেন অনন্য রেকর্ড। দ্বি-পাক্ষিক সিরিজে তিন বা তার বেশি ব্যবধানে বিপক্ষকে হোয়াইটওয়াশ করা ক্যাপ্টেন হিসাবে নিজের নাম লেখালেন রোহিত। রোহিতের ভারত প্রতিপক্ষকে ৫ বার চুনকাম করেছে। এর আগে এই রেকর্ড ছিল পাক অধিনায়ক সরফরাজ আহমেদের। 

ঘরের মাঠে ২০১৭ সালে শ্রীলঙ্কা ও তারপরের বছর ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছিলে রোহিতের টিম ইন্ডিয়া। পরিসংখ্যান বলছে এখনও পর্যন্ত রোহিতের নেতৃত্বে ভারত ২৮টি টি-২০ ম্যাচ খেলে ২৪টি জিতেছে। যার মধ্যে ঘরের মাঠে ১৮টি ম্যাচে নেতৃত্ব দিয়ে দেশকে জিতিয়েছেন ১৭ বার। টানা জিতে রোহিতের কিন্তু রীতিমতো চিন্তার ভাঁজ পড়ে গিয়েছে কপালে। কারণ দলের প্রায় সকলেই এত ভাল পারফর্ম করছেন যে, টি-২০ বিশ্বকাপের দল গোছাতে রীতিমতো  হিমশিম খেতে হবে তাঁকে।

আরও পড়ুন: Mayank Agarwal, IPL 2022: পঞ্জাব কিংসের ক্যাপ্টেন হলেন ময়াঙ্ক আগরওয়াল

আরও পড়ুন: INDvsSL: একের পর এক সিরিজ জিতলেও চিন্তিত Rohit Sharma! কিন্তু কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.