Singer KK Dies: কেকে-এর প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট দুনিয়া

সবাই তাঁকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন। উপচে পড়ছে সোশ্যাল মিডিয়া। ক্রিকেট সমাজও পিছিয়ে থাকল না। এই মুহূর্ত টুইটারে দুটি ট্রেন্ডিং চলছে। ‘#রিপকেকে’ এবং ‘#নটকেকে’।

Updated By: Jun 1, 2022, 01:19 AM IST
Singer KK Dies: কেকে-এর প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট দুনিয়া
কেকে-এর প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট দুনিয়া।

নিজস্ব প্রতিবেদন: গানটা বড্ড প্রিয় ছিল। এই সুরের সাধনা নিয়েই কাটিয়ে দিলেন আজীবন। তাই বলে শেষ মুহূর্ত পর্যন্ত! গানকে সঙ্গে নিয়েই চলে গেলেন বলিউডের তারকা গায়ক কৃষ্ণকুমার কুনাথ (Krishna Kumar Kunath)। চলতি নাম কেকে (KK)। এমন একজন তারকার চলে যাওয়া নিয়ে এই মুহূর্তে আকুল হয়ে পড়েছে।

সবাই তাঁকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন। উপচে পড়ছে সোশ্যাল মিডিয়া। ক্রিকেট সমাজও পিছিয়ে থাকল না। এই মুহূর্ত টুইটারে দুটি ট্রেন্ডিং চলছে। ‘#রিপকেকে’ এবং ‘#নটকেকে’।

টুইট করলেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। লিখলেন, ‘পারফর্ম করার কয়েক ঘন্টার মধ্যেই কেকে চলে গেল! সত্যি ট্র্যাজিক! জীবন কতটা অনিশ্চয়তায় ভরা সেটা এই মৃত্যু ফের দেখিয়ে দিয়ে গেল। ওঁর পরিবার ও কাছের বন্ধুদের সমবেদনা জানানোর ভাষা নেই। ওঁম শান্তি।‘

ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) লিখেছেন, ‘আমরা সবাই শোকাহত। কেকে-এর এমন বিদায় মেনে নেওয়া যায় না। ওঁর পরিবার ও কাছের বন্ধুদের প্রতি সমবেদনা রইল। ওঁম শান্তি।‘

বিখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলে (Harsha Bhogle) ‘ভয়েস অফ ইন্ডিয়ান ক্রিকেট’ নামেই পরিচিত। তবে ক্রিকেট ছাড়াও তাঁর সময় কাটানোর অন্যতম সঙ্গী হল গান। সেই গানের শোনার সুবাদে তাঁর সঙ্গে সদ্য প্রয়াতর দীর্ঘ বছরের বন্ধুতা। এহেন হর্ষও একেবারে বিষাদে চলে গিয়েছেন।

টুইটারে লিখলেন কেকে-এর সঙ্গে ইস্তানবুলে সময় কাটানোর দিনগুলোর কথা। তিনি লিখলেন, ‘কেকে নেই! বিশ্বাসই করতে পারছি না! ওঁর সঙ্গে অনেক সময় কাটিয়েছি। কত গান শুনেছি। এই তো কয়েক বছর আগেও আমরা ইস্তানবুলে সময় কাটালাম। ওঁর পারফরম্যান্স দেখেছিলাম। একেবারে শিশুদের মতো আচরণ করত। সব ইতিহাস হয়ে গেল।‘

মহম্মদ কাইফ (Mohammad Kaif) থেকে শুরু করে প্রজ্ঞান ওঝা (Pragyan Ojha) প্রত্যেকে কেকে-এর প্রয়াণে ভেঙে পড়েছেন। সেটা তাদের লেখায় স্পষ্ট।

কাইফ লিখলেন, ‘এমন একজন শিল্পী এত কম বয়সে চলে গেলেন! মানতে পারছি না। ওঁর আত্মার শান্তি কামনা করি।‘

আমাদের লেখাপড়া করার সময় কেকে-একটা খুব জনপ্রিয় হয়েছিল। ভারতের প্রাক্তন বাঁহাতি স্পিনার প্রজ্ঞান সেই ‘হাম রহে না রহে কাল’ গানের কয়েকটা টুইটারের দেওয়ালে তুলে দিলেন। জানালেন তাঁর শেষ বিদায়।

মনোজ তিওয়ারি (Manoj Tiwary) এই মুহূর্তে বাংলা দলের সঙ্গে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল খেলার জন্য প্রস্তুতি করছেন। রোজ সকালে অনুশীলন। তবে কেকে-এর ৫৪তে চলে যাওয়া মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন ব্যাটার।

তিনি লিখেছেন, ‘আপনার এই যাত্রার সঙ্গী তো আমিও ছিলাম। আপনার গান শুনেই বড় হয়েছি। সেই গানগুলোই রয়ে যাবে আমাদের হৃদয়ে। ভাল থাকবেন। শান্তিতে ঘুমোন।‘

আরও পড়ুন: Singer KK Dies: 'বিশ্বাসই করতে পারছি না', বন্ধুর মৃত্যুতে বাকরুদ্ধ সঙ্গীত পরিচালক জিৎ

আরও পড়ুন: Singer KK Dies: "বিরুদ্ধে কিছু বলতে চাইনি, আমিও ওঁর গানের ভক্ত", কেকে'র প্রয়াণে শোকস্তব্ধ রূপঙ্কর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.