আইপিএল না দেশ-কোনটা আগে? ক্রিকেটারদের কড়া প্রশ্ন ছুঁড়ে দিলেন বিশ্বকাপজয়ী কপিল দেব

আন্তর্জাতিক ক্রিকেটে দিন দিন বাড়ছে চাপ। বাড়ছে ম্যাচের সংখ্যা।

Updated By: Feb 28, 2020, 01:46 PM IST
আইপিএল না দেশ-কোনটা আগে? ক্রিকেটারদের কড়া প্রশ্ন ছুঁড়ে দিলেন বিশ্বকাপজয়ী কপিল দেব

নিজস্ব প্রতিবেদন: এক মাস পরেই হই হই করে শুরু হয়ে যাবে আইপিএল। মাস দুয়েক কুড়ি-কুড়ির ধুন্ধুমার ক্রিকেট নিয়ে মেতে থাকবেন ক্রিকেটারা। সিনিয়র ক্রিকেটারদের সাহচর্যে তরুণ ক্রিকেটারদের কাছেও বড় সুযোগ নিজেদের মেলে ধরার। এদিকে আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সামলে আবার আইপিএলের ধকল নিতে হয় অনেক ক্রিকেটারদেরই। আর তাতে স্বাভাবিকভাবেই চাপ বাড়ে। সাধ্যে না কুলোলে আইপিএলে খেলো না, ক্রিকেটারদের কড়া বার্তা দিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিলদেব।

আন্তর্জাতিক ক্রিকেটে দিন দিন বাড়ছে চাপ। বাড়ছে ম্যাচের সংখ্যা। অতিরিক্ত ক্রিকেট খেলতে খেলতে ক্লান্ত হয়ে পড়ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেই সঙ্গে মিলিয়ন ডলার লিগের চাপও রয়েছে। ফলে ধকল বাড়ছে। তাই কপিল দেব বলেন, "যদি কোনও ক্রিকেটারের মনে হয় বেশি ধকল হয়ে যাচ্ছে আইপিএলে খেলা।, তাহলে আইপিএল খেলো না। দেশের হয়েই শুধু খেলো। আইপিএলের সময় প্রয়োজন হলে বিশ্রাম নিয়ে নাও। "

জাতীয় দলের হয়ে খেলা আর আইপিএলে ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলা কিন্তু একেবারেই এক জিনিস নয়। দুইয়ের মধ্যে তফাত্টাই তুলে ধরে কপিল বলেন, "আইপিএলে খেলার পর একজন ক্রিকেটারকে প্রচারের আলোয় নিয়ে আসে। কে কত আয় করে সেটা নিয়ে আলোচনা করতে চাই না আমি। তবে জাতীয় দলের হয়ে খেলা একটা অন্যরকম অনুভূতি। তবে এটাও ঠিক হয়তো অনেক ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে বেশি পছন্দ করতেই পারেন। "

 

আরও পড়ুন -  চোরের সঙ্গে লড়লেন খালি হাতে! ভারতের মহিলা ক্রিকেটারের সাহস দেখে অবাক পুলিস

.