Exclusive, WT20: Rohit-Virat-দের জন্য কোন বিশেষ উদ্যোগ নিলেন Sourav-Dravid?

টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই সৌরভ-দ্রাবিড় নিলেন এই উদ্যেগ।

Updated By: Feb 17, 2022, 05:58 PM IST
Exclusive, WT20: Rohit-Virat-দের জন্য কোন বিশেষ উদ্যোগ নিলেন Sourav-Dravid?

সব্যসাচী বাগচী: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 Worldcup) আগে রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলিদের (Virat Kohli) ধাতস্থ করা দরকার। সেই জন্য বিশেষ উদ্যোগ নিলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) । টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলের সব আন্তর্জাতিক ম্যাচে বাউন্ডারি সীমানা বাড়িয়ে দেওয়া হল।  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ থেকেই বাউন্ডারির সীমানা বাড়িয়ে দেওয়া কার্যকর হল। এবং অবশ্যই আইসিসি-র অনুমোদন নিয়ে। 

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেলবোর্ন, সিডনি, পারথ, অ্যাডিলেডের মতো বড় মাঠে খেলবে নামার আগে টিম ইন্ডিয়াকে ধাতস্থ করার জন্য চালু হয়ে গেল এই নিয়ম। এই বিষয়ে জি ২৪ ঘণ্টাকে ইডেনের কিউরেটর সুজন মুখোপাধ্যায় বলেন, "লং অফ ও লং অন অর্থাৎ মাঠের সোজাসুজি দিকের দৈর্ঘ্য এমিনতে ৭২ গজ করে হয়। তবে সৌরভ-রাহুলের নির্দেশে সেটা প্রায় তিন থেকে চার গজ বাড়িয়ে দেওয়া হয়েছিল। মাঠের অফ ও লেগ সাইডের দৈর্ঘ্য এমনিতেই ৬৫ ও ৭০ গজ করে থাকে। কিন্তু টিম ম্যানেজমেন্টের নির্দেশে দুই দিক আরও সাত-ফুট বাড়িয়ে দিয়েছিলাম।"

আরও পড়ুন: Surajit Sengupta Passed Away: এক নজরে দেখে নিন কিংবদন্তির বর্ণাঢ্য ফুটবল কেরিয়ার

 

ঋষভ পন্থ-শ্রেয়স আইয়ারদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য শুধু আন্তর্জাতিক মঞ্চ নয়, আসন্ন আইপিএল-এর ক্ষেত্রেও এই নিয়ম কার্যকর হবে। সৌরভের বোর্ডের তরফ থেকে সেই নির্দেশিকা ইতিমধ্যেই ১০'টি ফ্র্যাঞ্চাইজিকে পাঠিয়ে দেওয়া হয়েছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের হারিকিরি-র কথা সবাই জানে। এ বার তেমন লজ্জা হজম করতে রাজি নয় রাহুলের জামানার নতুন টিম ম্যানেজমেন্ট। তাই এমন অভিনব সিদ্ধান্ত নেওয়া হল। এই পদ্ধতি কতটা কার্যকর হয় সেটা অবশ্য মাঠে বল পড়লে বোঝা যাবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.