ধোনিকে প্লেটে সাজিয়ে শক্তিশালী টিম দিয়েছিল সৌরভ, প্রাক্তন অধিনায়কের বিষ্ফোরক দাবি

"অসাধারণ উইনিং কম্বিনেশন তৈরি করেছিল সৌরভ। সেটা ও ধোনিকে দিয়ে গিয়েছিল।"

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 13, 2020, 04:30 PM IST
ধোনিকে প্লেটে সাজিয়ে শক্তিশালী টিম দিয়েছিল সৌরভ, প্রাক্তন অধিনায়কের বিষ্ফোরক দাবি

নিজস্ব প্রতিবেদন - ঠিক যেন ক্রিকেটের বাস্তুশাস্ত্র নিয়ে কথা হচ্ছিল। সৌরভ গাঙ্গুলি থেকে এম এস ধোনি। আবার এম এস ধোনি থেকে বিরাট কোহলি। একজন ক্যাপ্টেন তাঁর উত্তরসূরির জন্য ঠিক কেমন দল রেখে গিয়েছেন! একটি বেসরকারি চ্যানেলের ক্রিকেটীয় আড্ডায় বসেছিলেন কুমার সাঙ্গাকারা, গৌতম গম্ভীর, গ্রেম স্মিথ ও কৃষ্ণমাচারি শ্রীকান্ত। বুঝতেই পারছেন জমজমাট ক্রিকেট আড্ডা হচ্ছিল সেখানে। তিনজনেই অনেক না জানা কথা জানালেন দর্শকদের। মাঠের খেলা তো আমরা দেখি। কিন্তু মাঠের বাইরে অর্থাৎ ড্রেসিং রুম বা টিম মিটিং-এর কত কথা তো সমর্থকরা জানতে পারেন না। এই ধরনের ক্রিকেট আড্ডায় সেসব কথা উঠে আসে। প্রাক্তন তারকাদের সৌজন্যে আমরা সেসব পুরনো কথা জানতে পারি। এদিনও তেমনই হচ্ছিল। কিন্তু আবেগতাড়িত হয়ে শ্রীকান্ত বিস্ফোরক দাবি করে বসলেন। 

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক শ্রীকান্ত বলেছেন, "ধোনিকে প্লেটে সাজিয়ে একটা শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ গাঙ্গুলি। অসাধারণ উইনিং কম্বিনেশন তৈরি করেছিল সৌরভ। সেটা ও ধোনিকে দিয়ে গিয়েছিল। ভারতীয় দলের ক্রিকেটারদের মানসিকতা ও টিমের প্লেইং স্টাইল বদলে দিয়েছিল ক্যাপ্টেন সৌরভ। আমার মনে হয় সৌরভ অনেক খারাপ সময় দলের ক্যাপ্টেন্সি সামলেছে।  আর ওর আমল থেকে ভারতীয় দলে একের পর এক বদল হতে শুরু করে। সেগুলো দলের কাজে লেগেছিল। সাফল্য আসছিল।"

আরও পড়ুন-  "লর্ডসে ঘুরপাক জামা মানে দাদাগিরি!" সৌরভের 'ব্যালকনি কাণ্ডের' ১৮ তম জন্মদিন

এরপরই শ্রীকান্তের মুখ থেকে যেন কথা ছিনিয়ে নিলেন গৌতম গম্ভীর। তিনি দাবি করলেন, "ধোনি কিন্তু কোহলির জন্য তেমন একটা কোয়ালিটি প্লেয়ার তৈরি করে রেখে যেতে পারেননি। গম্ভীর বললেন, বিরাট নিজেই অসাধারন ক্রিকেটার। কোহলি, রোহিত শর্মা ও জস প্রিত বুমরা ছাড়া ধোনি তেমন কোনও ম্যাচ উইনারকে তৈরি করতে পারেনি। সৌরভ যেমন হরভজন, যুবরাজ, জাহির, সেহ্বাগের মতো ম্যাচ উইনারদের তুলে এনেছিল। আবার এটাও মনে রাখতে হবে, জাহির খানের মতো বোলার এর জন্য ক্যাপ্টেন ধোনিও কিন্তু অনেক সাফল্য পেয়েছে।"

.