WTC Final: ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল বোর্ডের দুই কর্তার! কেন নাম প্রত্যাহার করলেন Sourav Ganguly, Jay Shah?

ব্রিটিশ সরকার জানিয়েছিল যে, শুধু এলিট স্পোর্টসপার্সনরাই কোয়ারেন্টিনের নিয়ম মেনে ইংল্যান্ডে আসতে পারবেন। 

Updated By: Jun 2, 2021, 06:19 PM IST
WTC Final: ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল বোর্ডের দুই কর্তার! কেন নাম প্রত্যাহার করলেন Sourav Ganguly, Jay Shah?

নিজস্ব প্রতিনিধি: ইংল্যান্ড সফরে ক্রিকেটাররা তাঁদের পরিবার নিয়ে যেতে পারবেন। পুরুষ এবং মহিলা, উভয় দলের জন্যই এই নিয়ম প্রযোজ্য। ছাড়পত্র পেয়ে গিয়েছিল বিরাট কোহলি (Virat Kohli) ও মিতালি রাজরা (Mithali Raj)। শুধু প্লেয়াররাই নন, সাপোর্ট স্টাফরাও নিয়ে যেতে পারেন তাঁদের পরিবারকে। 

ব্রিটিশ সরকার জানিয়েছিল যে, শুধু এলিট স্পোর্টসপার্সনরাই কোয়ারেন্টিনের নিয়ম মেনে ইংল্যান্ডে আসতে পারবেন। বিসিসিআই জোরাজুরি করায় ইসিবি অনুমোদন দেয়। বিরাট-মিতালিদের পরিবার নিয়ে ইংল্যান্ডে আসার অনুমোদন দিলেও, সেদেশের ক্রিকেট বোর্ড কিন্তু আটকে দিয়েছে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহকে (Jay Shah)।

আরও পড়ুন: বিদেশে সফরে Anushka যাচ্ছেন Virat র সঙ্গে, ICC জানিয়ে দিল ইংল্যান্ডের কোয়ারেন্টিন রুটিন

সৌরভ-জয়দের বিরাটদের সঙ্গে ইংল্যান্ডে সফরে যাওয়ার কথা থাকলেও, শেষ মুহূর্তে তাঁদের নাম প্রত্যাহার করতে হয়েছে শুধু মাত্র ইসিবি-র কঠোর কোয়ারেন্টাইন বিধির জন্য। এক ইসিবি আধিকারিক বলছেন, “যত দূর আমি জানি যে, সৌরভ-জয়কে ইংল্যান্ডে আসার অনুমোদন দেয়নি ইসিবি। সাধারণত প্রশাসকরা টেস্ট ম্যাচের আগেই চলে আসেন। কিন্তু যেহেতু তাঁরা দলের সদস্য নন, সেহেতু তাঁদের ১০ দিনের কঠোর কোয়ারেন্টিনে থাকতে হবে। টিমের নিয়ম প্রযোজ্য নয় সভাপতি ও সচিবের জন্য। ” 

বিরাটরা আইসিসি-র অভিষেক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) ফাইনাল খেলবে ১৮-২২ জুন। তারপরেই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ডের বিরুদ্ধে। অন্যদিকে মিতালিদের খেলা শুরু ১৬ জুন থেকে। একটি মাত্র টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবেন তাঁরা ইংল্যান্ডের মেয়েদের সঙ্গে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)