বিদেশে সফরে Anushka যাচ্ছেন Virat র সঙ্গে, ICC জানিয়ে দিল ইংল্যান্ডের কোয়ারেন্টিন রুটিন

বিরাট-রোহিতদের সমর্থনে মাঠে থাকবেন অনুষ্কা শর্মা (Anushka Sharma) ও রীতিকা সজদেরা (Ritika Sajdeh)। 

Updated By: Jun 1, 2021, 02:27 PM IST
বিদেশে সফরে Anushka যাচ্ছেন Virat র সঙ্গে, ICC জানিয়ে দিল ইংল্যান্ডের কোয়ারেন্টিন রুটিন

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ড সফরে ক্রিকেটাররা তাঁদের পরিবার নিয়ে যেতে পারবেন। পুরুষ এবং মহিলা, উভয় দলের জন্যই এই নিয়ম প্রযোজ্য। ছাড়পত্র পেয়ে গেলেন বিরাট কোহলি (Virat Kohli) ও মিতালি রাজরা (Mithali Raj)। আগেই জানা গিয়েছিল যে, দীর্ঘ ইংল্যান্ড সফরে পরিবারকে সঙ্গে নিয়েই যেতে পারবে টিম ইন্ডিয়া। এবার সরকারি ঘোষণা করে দেওয়া হল। তার মানে বিরাট-রোহিতদের সমর্থনে মাঠে থাকবেন অনুষ্কা শর্মা (Anushka Sharma) ও রীতিকা সজদেরা (Ritika Sajdeh)। 

শুধু প্লেয়াররাই নন, সাপোর্ট স্টাফরাও নিয়ে যেতে পারেন বাড়ির লোককে। পরিবারের সঙ্গে বিদেশ সফরের ব্যাপারে বিগত কয়েক সপ্তাহ ধরেই কথা হচ্ছিল বিসিসিআই ও ইসিবি-র। কিন্তু ব্রিটিশ সরকার জানিয়েছিল যে, শুধু এলিট স্পোর্টসপার্সনরাই কোয়ারেন্টিনের নিয়ম মেনে ইংল্যান্ডে আসতে পারবেন। কিন্তু বিসিসিআই জোরাজুরি করায় ইসিবি অনুমোদন দেয়।

আগামিকাল বিরাট-মিতালিরা লন্ডন উড়ে যাবেন। পুরুষ টিম আইসিসি-র অভিষেক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) ফাইনাল খেলবে ১৮-২২ জুন। তারপরেই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ডের বিরুদ্ধে। অন্যদিকে মিতালিদের খেলা শুরু ১৬ জুন থেকে। একটি মাত্র টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবেন তাঁরা ইংল্যান্ডের মেয়েদের সঙ্গে। কোয়ারেন্টিন পর্ব শুরু হয়ে গিয়েছে টিম ইন্ডিয়ার। মুম্বইয়ের হোটেলে বায়ো বাবলে রয়েছেন সকলে। 

আরও পড়ুন: জিম সেশনে ফুটছে টিম ইন্ডিয়া, টুইটারে ভিডিয়ো শেয়ার করল BCCI

 
ইংল্যান্ডে গিয়ে ভারতীয় দলের করণীয় এবং কোয়ারেন্টিন বিধি জানিয়ে দিল আইসিসি। সেখানে বলা হয়েছে, ব্রিটিশ সরকার ও ইংল্যান্ডের জন স্বাস্থ্য বিভাগের সঙ্গে আলোচনার পর বায়ো-সেফটি বিধি তৈরি করা হয়েছে। আগামী ৩ জুন ভারতীয় দল ইংল্যান্ডে আসবে চার্টার বিমানে চেপে। প্রত্যেককে নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট সঙ্গে রাখতে হবে। বিমানবন্দরে নামার পরেই বিরাটরা হ্যাম্পশায়ার বোলের অনসাইটে হোটেলে পৌঁছে যাবেন। তারপর ওখানে গিয়ে একটা নির্দিষ্ট সময় পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। সেসময় নিয়মিত করোনা পরীক্ষা হবে ভারতীয় দলের। জৈব বলয় সুরক্ষার মধ্যেই প্রথমে ছোট দলে পরে বড় দলে কার্যকলাপ শুরু হবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)