close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

৪-এ কোহলি! শাস্ত্রীর পরিকল্পনায় সায় নেই সৌরভের

রবি শাস্ত্রীর এই পরিকল্পনার সঙ্গে একেবারেই সহমত নন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Updated: Feb 11, 2019, 09:51 PM IST
৪-এ কোহলি! শাস্ত্রীর পরিকল্পনায় সায় নেই সৌরভের

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির ব্যাটিং অর্ডারে পরিবর্তন! দলের প্রয়োজনে চারে নেমে ব্যাটিং করবে বিরাট এবং তিনে অন্য কাউকে সুযোগ দেওয়া হবে। এতে দলের ভারসাম্য আরও পোক্ত হবে। রবি শাস্ত্রীর এই পরিকল্পনার সঙ্গে একেবারেই সহমত নন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশ্বকাপে ভারতীয় ব্যাটিং লাইন আপে বিরাটকে নিয়ে কোনও পরীক্ষা নিরীক্ষায় সায় নেই তাঁর। বরং তিনি চান, ওপেন এবং তিন নম্বর স্থান একেবারে ‘সংরক্ষিত’ থাকুক। রোহতি শর্মা, শিখর ধাওয়ান যেমন ওপেনিংয়ে সেট রয়েছে, তেমনই তিনে থাকুক বিরাটই, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

আরও পড়ুন- কুড়ি-কুড়ির ক্রিকেটে কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে কুলদীপ

ইন্ডিয়া টিভি-কে তিনি জানিয়েছেন, “আমি খবরের কাগজে পড়লাম, রবি (শাস্ত্রী) চাইছে বিরাট চার নম্বরে ব্যাট করুক। সেক্ষেত্রে অম্বাতি রায়ডু হয়ত তিন নম্বরে ব্যাট করবে। তবে আমার মনে হয় না এটা সঠিক সিদ্ধান্ত। কারণ, ওয়ানডেতে শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও বিরাট কোহলি ভারতের শক্তি।”

আরও পড়ুন- ‘শেষ ওভারে সিঙ্গল না নেওয়ার সিদ্ধান্তই ভুল’

প্রসঙ্গত, ক্রিকবাজ-কে দেওয়া এক সাক্ষাত্কারে রবি শাস্ত্রী বলেছেন, “আমাদের দলের একটি ভাল দিক হল, পরিস্থিতি অনুযায়ী আমরা ব্যাটিং অর্ডার সাজাতে পারি। কোহলির মতো একজন ব্যাটসম্যান প্রয়োজনে চারে নেমেও ব্যাট করতে পারবে। তিনে অন্য কাউকে সুযোগ দেওয়া যেতে পারে। এতে দলের ভারসাম্য আরও পোক্ত হবে। আর বিশ্বকাপের মতো একটি টুর্নামেন্টে আমাদের ফ্লেক্সিবল হতেই হবে।” তাঁর মতে, ওপেনিং জুটি না ভেঙে তিন নম্বরে রায়ডু বা তাঁর মতো কাউকে ব্যাট করালে দলের ব্যাটিং আরও মজবুত হবে। রবিবার ক্রিকেট কি বাত অনুষ্ঠানেই রবি শাস্ত্রীর এই মন্তব্যে পাল্টা নিজের মত জানালেন সৌরভ।