IPL Auction 2024: কলকাতায় দ্বিতীয় ধোনিকে পেলেন সৌরভ! দিতে রাজি ছিলেন ১০ কোটিও, কে এই তরুণ তুর্কী?

Sourav Ganguly Promised DC Would Bid Till Rs 10 Crore For Kumar Kushagra: ১৯ বছরের ক্রিকেটারের মধ্য়ে ধোনিকে খুঁজে পেয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁকে দলে নিতে মরিয়া হয়ে ওঠেন মহারাজ।

Updated By: Dec 21, 2023, 04:21 PM IST
IPL Auction 2024: কলকাতায় দ্বিতীয় ধোনিকে পেলেন সৌরভ! দিতে রাজি ছিলেন ১০ কোটিও, কে এই তরুণ তুর্কী?
সৌরভের জহুরির চোখে উনিশের তরুণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১৯ ডিসেম্বর আইপিএল মিনি নিলাম (IPL 2024 Auction) অনুষ্ঠিত হয়েছে দুবাইয়ে। ১০ ফ্র্যাঞ্চাইজি তাদের সাধ্য় মতো স্ট্র্য়াটেজি করেই দল গোছানোর চেষ্টা করেছে। ২০ কোটি ২৪ কোটি টাকায় ক্রিকেটারদের দলে নেওয়ায় যেমন খবর হয়েছে। তেমনই একাধিক তরুণ তুর্কীও নজর কেড়েছেন। সেই তালিকায় রয়েছেন বছর উনিশের ঝাড়খণ্ডের উইকেটকিপার-ব্য়াটার কুমার কুশাগ্র (Kumar Kushagra)। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে খেলা কুমার ঘরোয়া ক্রিকেটে চিনিয়েছেন তাঁর জাত। নিলাম টেবলে দিল্লির সহ-মালিক কিরণ কুমার গান্ধীর সঙ্গেই ছিলেন হেড কোচ রিকি পন্টিং (Ricky Ponting) ও সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly)। দিল্লির ডিরেক্টর ফর ক্রিকেট পদে রয়েছেন তিনি। দিল্লি ৭ কোটি ২০ লক্ষ টাকায় নিজের দলে টেনেছে কুমারকে। কুমারকে নেওয়ার জন্য় দিল্লিকে রীতিমতো লড়াই করতে হয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও গুজরাত টাইটান্সের (Gujarat Titans) জন্য়। 

আরও পড়ুন: IPL Auction 2024: নিলাম মঞ্চে চমকে গেলেন পন্টিং, ঋষভ কি খেলবেন আইপিএল? চলে এল বিরাট আপডেট

এখন প্রশ্ন এই ক্রিকেটারকে কেন এত টাকা দিয়ে নিল দিল্লি? শুনলে অবাক হতে পারেন যে, সাত কোটি কেন, ১০ কোটি টাকা পর্যন্ত কুমারের জন্য় খরচ করতে রাজি ছিল দিল্লি! এই কথা দিল্লির কেউ নন, জানিয়েছেন খোদ কুমারের বাবা শশীকান্ত কুশাগ্র। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দেওয়া সাক্ষাৎকারে শশীকান্ত বলেছেন, 'ইডেন গার্ডেন্সে কুমারের ট্রায়াল দেখার পর, সৌরভ ওকে বলেছিল যে, দিল্লি ওকে নেওয়ার জন্য় সর্বোচ্চ ১০ কোটি টাকা পর্যন্ত দিতে রাজি। ট্রায়ালে সৌরভকে মুগ্ধ করেছিল কুমারের ছয় মারার ক্ষমতা। কুমারের উইকেটকিপিংয়ের দক্ষতাও মোহিত করেছে সৌরভকে।' শশীকান্ত ভাবেননি যে, ছেলে এত টাকা পাবেন। তিনি বলেন, 'আমি ভেবেছিলাম ও হয়তো ওর ২০ লাখ টাকার বেসপ্রাইজই পাবে। যখন শুনি যে ওকে এত টাকায় নেওয়া হয়েছে, আমি থ হয়ে গিয়েছিলাম। মিব়্য়াকল ছাড়া কী বলব। তবে আমার ছেলে আত্মবিশ্বাসী ছিল, কারণ সৌরভ ওকে প্রতিশ্রুতি দিয়েছিল। তবে আমি ভেবেছিলাম যে, সৌরভ সম্ভবত ওকে অনুপ্রাণিত করার জন্য় বলেছেন।'

শশীকান্ত জানিয়েছেন যে, তিনি কখনও ক্রিকেট খেলেননি। তবে ছেলেকে দিয়েছেন ট্রেনিং। কুমারের গর্বিত বাবা যোগ করেছেন, 'আমি কখনও ক্রিকেট খেলিনি। কোনও পর্যায়তেই না। তবে ভীষণ ফলো করতাম ক্রিকেট। যখন কুমারের বয়স পাঁচ বছর ছিল, তখন থেকেই ওর আগ্রহ জন্মায় ক্রিকেটে। আমি ভেবে নিই যে, আমিই ওকে কোচিং করাব। আমার এক সহকর্মী আমাকে বলেছি বব উলমারের আর্ট অ্যান্ড সায়েন্স অফ ক্রিকেট বইটা পড়তে। আমি কম করে চার-পাঁচবার পড়েছি ওই বই। আর এই বইটাই আমার কোচ হয়ে ওঠে। তারপর আমি ট্রেনিং দিই কুমারকে।' বোঝাই যাচ্ছে যে, বাবা কত'টা গর্বিত হয়েছেন তাঁর পুত্রের জন্য়।

আরও পড়ুন: Rohit Sharma: প্রীতি না কাব্য, কে মরিয়া অধিনায়কের জন্য? এই চার শহরে 'মোস্ট ওয়ান্টেড' রোহিত!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.