গ্রেগ চ্যাপলের ব্যাটিং ধ্যান ধারণা অসাধারণ: সৌরভ

গ্রেগের প্রশংসায় সৌরভ। ২৪ ঘণ্টায় এসে সাংবাদিকের মুখোমুখি হয়ে সৌরভ বললেন, "গ্রেগ চ্যাপলের ব্যাটিং ধ্যান ধারণা অসাধারণ"। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের(CAB) Vission 20-20 প্রসঙ্গে সৌরভ জানান, অনেকের এই Vission 20-20 নিয়ে একটা ভুল ধারণা রয়েছে। অনেকে মনে করছেন ২০২০ সালের লক্ষ্যে সিএবি এই Vission 20-20 প্রোগ্রাম নিয়েছে। এটা ঠিক নয়। বাংলার ক্রিকেটে এটা উন্নতি আনবে। এটাই Vission 20-20 এর লক্ষ্য। এই প্রসঙ্গেই তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক গ্রেগ চ্যাপলের কথা উল্লেখ করেন। সৌরভ বলেন, অস্ট্রেলিয়াতেও এই ধরনের প্রোগ্রাম নেওয়া হয়, সেখানে কোচিং করান গ্রেগ। সৌরভ আরও একধাপ এগিয়ে সাংবাদিকের প্রশ্নের উত্তর দেন, "What Bengal thinks today, India thinks tomorrow"।     

Updated By: Sep 20, 2015, 11:25 PM IST
গ্রেগ চ্যাপলের ব্যাটিং ধ্যান ধারণা অসাধারণ: সৌরভ

কলকাতা: গ্রেগের প্রশংসায় সৌরভ। ২৪ ঘণ্টায় এসে সাংবাদিকের মুখোমুখি হয়ে সৌরভ বললেন, "গ্রেগ চ্যাপলের ব্যাটিং ধ্যান ধারণা অসাধারণ"। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের(CAB) Vission 20-20 প্রসঙ্গে সৌরভ জানান, অনেকের এই Vission 20-20 নিয়ে একটা ভুল ধারণা রয়েছে। অনেকে মনে করছেন ২০২০ সালের লক্ষ্যে সিএবি এই Vission 20-20 প্রোগ্রাম নিয়েছে। এটা ঠিক নয়। বাংলার ক্রিকেটে এটা উন্নতি আনবে। এটাই Vission 20-20 এর লক্ষ্য। এই প্রসঙ্গেই তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক গ্রেগ চ্যাপলের কথা উল্লেখ করেন। সৌরভ বলেন, অস্ট্রেলিয়াতেও এই ধরনের প্রোগ্রাম নেওয়া হয়, সেখানে কোচিং করান গ্রেগ। সৌরভ আরও একধাপ এগিয়ে সাংবাদিকের প্রশ্নের উত্তর দেন, "What Bengal thinks today, India thinks tomorrow"।     

সৌরভ গাঙ্গুলি ও গ্রেগ চ্যপেল। ক্রিকেটের ইতিহাসে এই দুই কিংবদন্তী দুজন দুজনের বিপরীত, এমনটাই জানে গোটা ক্রিকেট বিশ্ব। ভারতের কোচ থাকাকালীন গ্রেগের চিন্তা ধারার সঙ্গে তৎকালীন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির ফারাক ঠিক ততটাই, যতটা সুমেরু এবং কুমেরুর মধ্যে ফারাক। কিন্তু সৌরভ সবসময় স্পোর্টস ম্যান স্পিরিট নিয়েই ক্রিকেট মাঠে ছিলেন। এমনকি মাঠের বাইরেও তিনি আপাদমস্তক স্পোর্টসম্যান। সেই পরিচয়ি পাওয়া গেল সৌরভের উত্তরে।     

রাজনীতিতে আসবেন?

স্ট্র্যাট ব্যটে রাজনীতির প্রশ্নকে বাপি বাড়ি যা করে দেন সৌরভ। "আমি কখনও রাজনীতিতে আসব না", স্পষ্ট উক্তি মহারাজের। সঙ্গে আরও যুক্ত করে, 'দাদা' বলেন, "রাজনীতি করতে বারণ করেছেন বুদ্ধদেব ভট্টাচার্য। মমতা ব্যনার্জি কখনও রাজনীতিতে আসতে বলবেন না। আগেও বলেননি, এরপরও বলবেন না"।  

লিয়েন্ডারকে ভারতরত্ন দেওয়া উচিত?

লিয়েন্ডারের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ বলেন, "লিয়েন্ডার ভারতরত্ন পেলেন, কি না পেলেন সেটা দিয়ে লিয়েন্ডারের কৃতিত্বকে মাপা যায় না। লিয়েন্ডার একজন রোল মডেল"।

 

.