IND vs SA: Bumrah জানালেন কেন Kohli-র অধিনায়কত্বে খেলতে তিনি ভালবাসেন

পয়মন্ত কেপটাউনে ফের আগুনে পারফরম্যান্স করেছেন জসপ্রীত বুমরা। দিনের শেষে প্রশংসা করলেন ক্যাপ্টেন বিরাট কোহলির।

Updated By: Jan 13, 2022, 12:47 PM IST
IND vs SA: Bumrah জানালেন কেন Kohli-র অধিনায়কত্বে খেলতে তিনি ভালবাসেন
বিরাট কোহলি ও জসপ্রীত বুমরা

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের ফাস্ট বোলার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনে আগুনে বোলিং করেছেন। টেস্ট কেরিয়ারের সপ্তম পাঁচ উইকেটের সুবাদে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থেমেছে ২১০ রানে। ভারত প্রথম ইনিংসে করেছে ২২৩ রান। ম্যাচের পর বুমরা জানালেন যে, কেন তিনি এবং দলের বোলাররা কোহলির নেতৃত্বে খেলতে ভালবাসেন। বুমরা বলছেন, "আমার টেস্ট অভিষেক হয় কোহলির ক্যাপ্টেনসিতে। সবসময় কোহলি আমাদের সমর্থন করে। বোলারদের প্রচুর মোটিভেট করে আমাদের ক্যাপ্টেন। দলের মধ্যে একটা প্রাণশক্তি নিয়ে আসে কোহলি।"

২০১৮ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল বুমরার । বিগত চার বছরে বুমরা লাল বলের ক্রিকেটেও নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। আজ তিনি সব ফরম্যাটেই দেশের অন্যতম সেরা যোদ্ধা হয়ে উঠেছেন। কেপটাউনই জানে বুমরার প্রথম টেস্টের সব কিছু। এখানেই লাল বলের ক্রিকেটে পথ চলা শুরু হয়ে ভারতীয় তারকার। পয়মন্ত কেপটাউনে ফের জ্বলে উঠলেন ভারতের তারকা পেসার। এই প্রসঙ্গে তিনি বলেন, "এখান থেকেই আমার টেস্ট যাত্রা শুরু হয়েছিল বলে এখানে পাঁচ উইকেট পাওয়া স্পেশ্যাল আমার কাছে। ব্যক্তিগত পারফরম্যান্স ঠিক আছে। কিন্তু দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারা আরও অনেক বেশি তৃপ্তিদায়ক।" 

আরও পড়ুন: IND vs SA 3rd Test Day 2: ফের ব্যর্থ ওপেনাররা; দ্বিতীয় ইনিংসেও ভারতকে ভরসা যোগাচ্ছেন সেই কোহলি-পূজারা

বুমরা জানিয়েছেন যে, কোনও রাগ বা বাড়তি মোটিভেশনের ফল এই পাঁচ উইকেট নয়। তিনি শুধু ফোকাসড থাকতে চেয়েছিলেন, সেটাই করতে পেরেছেন। গতবার দক্ষিণ আফ্রিকা সফরে এসে বুমরা তিন ম্যাচে ১৪ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। বাইশ গজকে বুঝিয়ে দেন যে, এবার বিদেশের মাটিতেও তিনি কামাল দেখানোর জন্য় প্রস্তুত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.