তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৩৪ রানেই থামাল ভারত, ঝোড়ো গতিতে রান তাড়া শুরু দক্ষিণ আফ্রিকার

রান তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী  দক্ষিণ আফ্রিকা। প্রথম ১০ ওভারেই ৭৬ রান তুলে ফেলেছে প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি'কক আর রেজা হেন্ড্রিক্স জুটি।

Updated By: Sep 22, 2019, 09:57 PM IST
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৩৪ রানেই থামাল ভারত, ঝোড়ো গতিতে রান তাড়া শুরু দক্ষিণ আফ্রিকার
মারমুখী কুইন্টন ডি'কক।

নিজস্ব প্রতিবেদন: রবিবার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ হচ্ছে বেঙ্গালুরুতে। চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া প্রোটিয়া বাহিনী। মোহালির ম্যাচে অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ৭২ রানে ভর করে ৭ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। তবে বেঙ্গালুরুতে তেমন সুবিধা করতে পারল না টিম কোহলি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে সাকুল্যে ১৩৪ রান তুলতে সক্ষম হয় ভারতীয় ব্যাটিং লাইন।

এ দিনের ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। ম্যাচের শুরুটা দুর্দান্ত হলেও ভারতীয় ব্যাটিং লাইনের টপ আর মিডিল অর্ডারের ব্যর্থতায় ১৩৪ রানেই সন্তুষ্ট থাকতে হল ধবন, কোহলিদের। শিখর ধবনের ২৫ বলে ৩৬ রানের ঝোড়ো ইনিংশের দৌলতে  পাওয়ার প্লে’তে ১ উইকেটে ৫৪ রান তোলা ভারতকে তাই ২০ ওভারে ১৩৪ রান তুলতেই রীতিমতো হিমশিম খেতে হয়েছে। খোয়াতে হয়েছে ৯ উইকেট।

আরও পড়ুন: আলো আঁধারিতে ঘেরা মেরিনা বে-তে ফের উঠল লাল ঝড়, পুরনো মেজাজে ফিরল ফেরারি

এর মধ্যে রাবাদা ৩৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। নির্ধারিত ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ভারতের ২টি  গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন বিউরন হেনড্রিক্স। এ দিনের ম্যাচে হেনড্রিক্সের প্রথম শিকার বিরাট কোহলি। মাত্র ৯ রানের মাথায় আউট হয়ে মাঠ ছাড়তে হয় কোহলিকে। এই ম্যাচ জিততে হলে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ১৩৫ রান তুলতে হবে।

এ দিকে রান তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী  দক্ষিণ আফ্রিকা। প্রথম ১০ ওভারেই ৭৬ রান তুলে ফেলেছে প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি'কক আর রেজা হেন্ড্রিক্স জুটি।  যদিও ম্যাচের ১১তম ওভারে পাণ্ডিয়া বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ২৮ রানে প্যাভেলিয়নে ফিরে যান হেন্ড্রিক্স।  কুইন্টন ডি'ককের সঙ্গে এখন ক্রিজে রয়েছেন টেম্বা বভুমা। এর মধ্যেই ৩৯ বলে ৫২ রান করে ফেলেছেন প্রোটিয়া অধিনায়ক।