Ghana vs Uruguay | FIFA World Cup 2022: কাতারে বুক ভাঙল উরুগুয়ের, জিতেও চোখের জলে বিদায় নিলেন সুয়ারজেরা!

Ghana vs Uruguay | FIFA World Cup 2022: দক্ষিণ কোরিয়া ২-১ গোলে পর্তুগালকে হারাতেই উরুগুয়ের বিশ্বকাপের দরজা বন্ধ হয়ে গেল।    

Updated By: Dec 2, 2022, 11:02 PM IST
Ghana vs Uruguay | FIFA World Cup 2022: কাতারে বুক ভাঙল উরুগুয়ের, জিতেও চোখের জলে বিদায় নিলেন সুয়ারজেরা!
সুয়ারেজের মুখে ফুটে উঠেছে হতাশা!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দোরগোড়ায় রাউন্স অফ সিক্সটিন। গ্রুপ পর্যায়ের একেবারে অন্তিম লগ্নের খেলা চলছে বিশ্বকাপে (FIFA World Cup 2022)। শুক্রবার আক্ষরিক অর্থেই ফ্রাইডে ব্লকব্লাস্টার। ভারতীয় সময় রাত সাড়ে আটটায় দক্ষিণ এডুকেশন সিটি স্টেডিয়ামে উত্তর কোরিয়া ও পর্তুগাল (South Korea vs Portugal) খেলল, ঠিক তখনই আল জানাব স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ঘানা ও উরুগুয়ে (Ghana vs Uruguay)। পর্তুগাল এক ম্যাচ হাতে রেখেই চলে গিয়েছিল প্রি-কোয়ার্টারে। লড়াই ছিল দ্বিতীয় স্থানের জন্য। দক্ষিণ কোরিয়া ২-১ গোলে পর্তুগালের বিরুদ্ধে জিততেই বিশ্বকাপে দরজা বন্ধ হয়ে গেল দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের। এদিন তারা ঘানাকে ২-০ গোলে হারিয়েও যেতে পারল না পরের রাউন্ডে। কারণ গোল বেশি করার সুবাদে উরুগুয়ের চেয়ে এগিয়েই থাকল দক্ষিণ কোরিয়া।

আরও পড়ুন: FIFA World Cup 2022, POR vs KOR: শেষ মুহূর্তের থ্রিলারে ফের ইতিহাস! ছন্দহীন রোনাল্ডোর পর্তুগালকে হারিয়ে নক আউটে দক্ষিণ কোরিয়া

দুরন্ত ফুটবল খেলেও যে এমন দৃশ্য দেখতে হবে তা, স্বপ্নেও ভাবেননি উরুগুয়ের সমর্থকরা। ম্যাচের শেষে আল জানাব স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ফুটে উঠল সেই হৃদয়ভাঙা দৃশ্য়। উরুগুয়ের মহাতারকা সুয়ারেজের করুণ মুখ। জার্সি দিয়ে মুখ ঢেকে তিনি শিশুর মতো কাঁদছিলেন। আবেগ আটকাতে পারেননি আর। জীবনের শেষ বিশ্বকাপ থেকে যে, এভাবে বিদায় নিতে হবে, তা কল্পনা করেননি তিনি। এদিন আর একটা গোল করতে পারলেই সব হিসেব বদলে, উরুগুয়ে চলে যেতে প্রি-কোয়ার্টারে। জিতেও ছিটকে গেল উরুগুয়ে। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছিল উরুগুয়ে। ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি পেয়েছিল ঘানা। কিন্তু আন্দ্রে আয়িউর শট রুখে দিয়েছিলেন উরুগুয়ের গোলকিপার সের্জিও রশেট। ঘানাকে এরপরেই বিরাট বিপাকে ফেলে দেয় জর্জিয়ান দে আরাসকায়েতা। ২৬ ও ৩২ মিনিটে জোড়া গোল করে উরুগুয়েকে বিরতির আগেই ২-০ এগিয়ে দিয়েছিলেন। গ্যালারিতে উরুগুয়ের সমর্থকরা সেলিব্রেশন শুরু করে দিয়েছিলেন। কিন্ত দ্বিতীয়ার্ধের শেষের দিকে ঠিক যখনই উরুগুয়ে জানতে পারে যে, দক্ষিণ কোরিয়া জিতছে তখনই শোকের সাগরে ডুবতে শুরু করেন কাভানি-সুয়ারেজরা। আর এই শোক শেষ পর্যন্ত কাটল না আর!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.