close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

স্পেনের নতুন কোচ লুই এনরিকে

নতুন করে দল গোছানোটাই এখন বড় চ্যালেঞ্জ লুই এনরিকের।

Updated: Jul 9, 2018, 06:47 PM IST
স্পেনের নতুন কোচ লুই এনরিকে

নিজস্ব প্রতিবেদন : জল্পনার অবসান। ফার্নান্দো হিয়েরোর পদত্যাগের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই স্পেনের জাতীয় দলের নতুন কোচের নাম ঘোষনা করে দিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। প্রাক্তন বার্সেলোনা কোচ লুই এনরিকের হাতেই ইস্কো, রামোস, পিকেদের দায়িত্ব তুলে দেওয়া হল।

আরও পড়ুন - স্পেনের স্পোর্টিং ডিরেক্টর হলেন হোসে মোলিনা

রাশিয়া বিশ্বকাপ শুরুর মাত্র একদিন আগে কোচ নিয়ে বড় ধাক্কা খায় স্পেন। রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার খবর প্রকাশ্যে আসতেই জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করে স্পেনের ফুটবল ফেডারেশন। বদলে অন্তর্বতীকালীন কোচের দায়িত্ব তুলে দেওয়া হয় স্পেনের স্পোর্টিং ডিরেক্টর ফার্নান্দো হিয়েরোকে। বিশ্বকাপে কোনওমতে কাজ চালিয়ে দিয়েছেন তিনি। গ্রুপ পর্বের বাধা পার হতে পারলেও শেষ ষোলোয় টাইব্রেকারে রাশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় স্পেন। দেশে ফিরে স্পেনের কোচের দায়িত্ব ছাড়েন ফার্নান্দো হিয়েরো।

আরও পড়ুন - রাতের 'সাদা আলোয়' ঝলমলে রাশিয়ার বিশ্বকাপ

ভবিষ্যতের জন্য নতুন করে দল গোছানোর জন্য লুই এনরিকের হাতেই দায়িত্ব তুলে দেওয়া হল।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সেলোনার কোচ থাকাকালীন এনরিকে জিতেছেন দুটি লা লিগা , একটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি কিংস কাপ। ফুটবলার জীবনে স্পেনের জাতীয় দলের হয়ে মাঝমাঠ দাপানোর পাশাপাশি ক্লাব কেরিয়ারে খেলেছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনায়। নতুন করে দল গোছানোটাই
এখন বড় চ্যালেঞ্জ লুই এনরিকের।