রোনাল্ডোর ফর্মে শঙ্কিত নয় বিশ্বচ্যাম্পিয়নরা

সেমিফাইনালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে আছেন স্পেনের তারকা মিডফিল্ডার জ্যাভি অল্যানসো। রিয়াল মাদ্রিদে রোনাল্ডোর সতীর্থ তিনি। তাই অল্যানসো বলছেন, রোনাল্ডো কেমন খেলেন, তার সম্পর্কে পরিষ্কার ধারণা আছে তাঁদের।

Updated By: Jun 25, 2012, 09:54 PM IST

সেমিফাইনালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে আছেন স্পেনের তারকা মিডফিল্ডার জ্যাভি অল্যানসো। রিয়াল মাদ্রিদে রোনাল্ডোর সতীর্থ তিনি। তাই অল্যানসো বলছেন, রোনাল্ডো কেমন খেলেন, তার সম্পর্কে পরিষ্কার ধারণা আছে তাঁদের। এবারের ইউরোয় রোনাল্ডোর ফর্ম দেখে মোটেই আশ্চর্য হচ্ছেন না তিনি। কেননা গোটা মরসুম জুড়েই রিয়ালের হয়ে দুরন্ত ফুটবল খেলেছেন পর্তুগিজ তারকা।
অন্যদিকে অল্যানসোর জোড়া গোলেই ফ্রান্সকে হারিয়ে ইউরোর সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। গোলের খুব বেশি সুযোগ তৈরি করতে না পারলেও,নিজেদের পারফরম্যান্সে খুশি অল্যানসো। সেমিফাইনালে পর্তুগাল ম্যাচে তাদের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বলে স্বীকার করে নিচ্ছেন ফ্যাব্রেগাসও। রোনাল্ডোরা কাউন্টার অ্যাটাকে খুবই শক্তিশালী। তাই ফ্যাব্রেগাস মনে করেন পর্তুগালের বিরুদ্ধে তাদের আরও ভাল খেলতে হবে। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে বদলা নিতে পারায় খুশি স্পেনের সাইডব্যাক র‌্যামোস। ৬ বছর আগে জার্মানি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল স্পেনকে। র‌্যামোস বলছেন, ফুটবলে সব দলের কাছেই বদলা নেওয়ার সুযোগ থাকে।
তবে সেমিফাইনালের আগেই অশান্তির মেঘ পর্তুগাল শিবিরে। দলের অনুশীলনের সময় ঝামেলায় জড়ালেন ডিফেন্ডার মিগুয়েল লোপস আর স্ট্রাইকার রিকার্ডো কারেসমা। অনুশীলনের একেবারে শেষ দিকে কারেসমাকে কড়া ট্যাকল করেন লোপস। তাতেই চটে যান কারেসমা। সঙ্গে সঙ্গেই সজোরে লাথি মারেন সতীর্থ লোপসকে। মাঠের মধ্যেই কথা কাটাকাটি আর ধাক্কাধাক্কি হয় লোপস আর কারেসমার মধ্যে। শেষে কোচ পাওলো বেন্টো এসে পরিস্থিতি সামাল দেন।পর্তুগালের তারকা ডিফেন্ডার রিকার্ডো কোস্টা অবশ্য এই গন্ডগোলকে বড় করে দেখতে নারাজ।তাঁর মতে, অনুশীলনে এই ধরণের ঘটনা ঘটেই থাকে। তবে এর প্রভাব ম্যাচে পড়বে না বলেই জানিয়েছেন রিকার্ডো কোস্টা।
আপাতত সারা ফুটবল তাকিয়ে রয়েছে সেমিফাইনালের মহারণের দিকে।

.